নিজস্ব প্রতিবেদন: স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতি মামলায় আজ সন্ধে ছটার মধ্যে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। এরকম নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিত্ বন্দ্যোপাধ্যায়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চে যাচ্ছেন প্রাক্তন শিক্ষা মন্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার তাঁকে নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরার রায় প্রকাশের পর তা নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয় বিরোধী রাজনৈতিক মহলে। কিন্তু সিঙ্গল বেঞ্চের সেই রায়কে চ্যালেঞ্জ করে বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চে আবেদন করেছেন পার্থ চট্টোপাধ্যায়। এনিয়ে মামলা করার অনুমতি দিল ডিভিশন বেঞ্চ।


পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী সওয়াল করেন, তদন্তকারী সংস্থা ঠিক করবে কাকে ডাকা হবে, কাকে ডাকা হবে না। কোর্ট কি সময় বেঁধে দিতে পারে! ওই সওয়াল শোনার পর মামলা ফাইল  করার অনুমতি দেন বিচারপতি ট্যান্ডন। আজ দুপুর সাড়ে তিনটেয় ওই মামলার শুনানি হওয়ার কথা।


উল্লেখ্য, বিচারপতি অভিজিত্ বন্দ্যোপাধ্যায় তাঁর রায়ে বলেন, সন্ধে ছটার মধ্য পার্থ চট্টোপাধ্যায় সিবিআই দফতরে হাজির না দিলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে পারবে। পাশাপাশি তিনি এমনও মন্তব্য করেন, মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল আশাকরি পার্থকে তাঁর পদ থেকে সরিয়ে দেবেন।



আরও পড়ুন-Partha Chatterjee, SSC Case In High Court: SSC নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চ্যাটার্জিকে আজই CBI হাজিরার নির্দেশ


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)