Partha Chatterjee, SSC Case In High Court: SSC নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চ্যাটার্জিকে আজই CBI হাজিরার নির্দেশ

এদিন SSC নিয়োগ মামলায় CBI তদন্তেই সিলমোহর দেয় বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ।  নিয়োগ দুর্নীতিকে "Public Shame" বলে আখ্যা দেয় ডিভিশন বেঞ্চ। 

Updated By: May 18, 2022, 03:08 PM IST
Partha Chatterjee, SSC Case In High Court: SSC নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চ্যাটার্জিকে আজই CBI হাজিরার নির্দেশ

নিজস্ব প্রতিবেদন : SSC নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্য়ায়কে (Partha Chatterjee) CBI-র সামনে হাজিরার নির্দেশ। আজ সন্ধ্যা ৬টার মধ্যে CBI-এর মুখোমুখি হতে হবে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। কড়া নির্দেশ বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্য়ায়ের (Justice Abhijit Ganguly)। নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ। সহযোগিতা না করলে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ। মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়ারও সুপারিশ।

প্রসঙ্গত, এদিন মোট ১১১ পাতার নির্দেশনামায় SSC নিয়োগ মামলায় CBI তদন্তেই সিলমোহর দেয় বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। এই ঘটনাকে "Public Shame" বলে আখ্যা দেয় ডিভিশন বেঞ্চ। বহাল রাখে সিঙ্গল বেঞ্চের নির্দেশ-ই। ডিভিশন বেঞ্চ এদিন বাগ কমিটির রিপোর্ট গ্রহণ করে এবং সিঙ্গল বেঞ্চের নির্দেশে হস্তক্ষেপের দরকার নেই বলে সাফ জানিয়ে দেয়।

নিয়োগ দুর্নীতি মামলায় সিঙ্গেল বেঞ্চ যে পর্যবেক্ষণ জানিয়েছিল, এদিন তার সঙ্গে অনেকক্ষেত্রেই সহমত পোষণ করে ডিভিশন বেঞ্চ। SSC নিয়োগ নিয়ে টাকার লেনদেন হয়েছে বলে মনে করছে ডিভিশন বেঞ্চও। আর সেখানে দাঁড়িয়ে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চের স্পষ্ট নির্দেশ, বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্য়ায়ের একক বেঞ্চের নির্দেশে কোনওভাবে হস্তক্ষেপ করার প্রয়োজন নেই। 

সূত্রের খবর, পার্থ চ্যাটার্জির CBI হাজিরা সংক্রান্ত নির্দেশকে চ্যালেঞ্জ করে আজই ডিভিশন বেঞ্চে যেতে পারে রাজ্য। উল্লেখ্য, SSC গ্রুপ সি ও গ্রুপ ডি এবং নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ সংক্রান্ত মোট ৭টি মামলায় CBI তদন্তের নির্দেশ।

আরও পড়ুন, TV Actress Pallavi Dey Death: পল্লবীর লিভ-ইন-পার্টনার 'সাগ্নিকের জন্য' দ্বাদশ শ্রেণিতেই আত্মঘাতী প্রাক্তন প্রেমিকা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.