মৈত্রেয়ী ভট্টাচার্য: চাকরিপ্রার্থীদের মিছিল থেকে আচমকাই কয়েকজন দৌড় দিলেন মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে। এনিয়ে তোলপাড় হাজরা মোড়। কয়েকজন চাকরিপ্রার্থী দৌড়ে হাজরা মোড় থেকে একটি ট্রাফিক সিগন্যাল পর্যন্ত চলে যান। কমব্যাট ফোর্সের জওয়ানরা তাদের ধরে টেনে হিঁচড়ে, চ্যাংদোলা করে প্রিজন ভ্যানে তোলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- কেন খুন পাঞ্জিপাড়ার তৃণমূল প্রধান? মোটিভ ব্রেক থ্রু পুলিসের! গ্রেফতার সুপারি কিলার


২০০৯ সালের প্রাথমিকের চাকরিপ্রার্থীরা আগেই জানিয়েছিলেন তারা আজ বোলা ২টোর সময় কালীঘাটের মুখ্যমন্ত্রীর বাড়ি যাবেন। তাদের দাবি একাধিকবার এনিয়ে তারা মেইল করেছেন, লিখিত আবেদন করেছেন। তাতেও কোনও কাজ হয়নি। ফলে আজ বিনা অনুমতিতেই তারা হাজরা মোড়ে জড়ো হন। পরিস্থিতি বুঝে আগে থেকেই প্রচুর সংখ্যায় পুলিস মোতায়েন করা হয়েছিল। কিন্তু ওইসব চাকরিপ্রার্থীদের মধ্যে কয়েকজন পুলিসের ঘেরাটোপ গলে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে দৌড় দেন। তাদের ধরতে পেছেন দৌড় লাগায় পুলিসও।  কালীঘাট ফায়ার ব্রিগেড পর্যন্ত তারা চলে য়ান। তখন উল্টো দিক থেকে পুলিস ও কমব্যাট পুলিস এসে তাদের আটকে দেয়। তাদের দাবি তাঁরা সরাসরি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান।


কালীঘাটের দিকে দৌড়ে যাওয়া চাকরি প্রার্থীদের ধরে ফেলে পুলিস। টেনে হিঁচড়ে, চ্যাংদোলা করে তাদের গাডিতে তোলা হয়। এর মধ্যেই এক চাকরিপ্রার্থী বলেন, ১৪ বছর হয়ে গেল। চাকরির কী হল তা মুখ্যমন্ত্রীই জানেন। পুলিস আটক করছে। বলছে, প্রপার ওয়েতে দেখা করতে। কী করতে হবে। কার সঙ্গে দেখা করতে হবে বলুন। অন্য এক চাকরিপ্রার্থী বলেন, ১৪ বছর হয়ে গেল। এখনও আমাদের চাকরি দেওয়া হল না। আর কতদিন আমরা ভুগবো বলুন। আমরা মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাই। প্যানেলে অসংখ্য দুর্নীতি হয়েছে। এতদিন হয়ে গেল মুখ্যমন্ত্রী দেখা করেন না। নবান্নে গেল মুখ্যমন্ত্রী দেখা করেন না। বারবার ডেপুটেশন দিই। আমরা সিবিআই, ইডি চাই।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)