নিজস্ব প্রতিবেদন:  চিকিত্‍সক নিগ্রহের প্রতিবাদ করায় এবার চিকিত্‍সকদের বিরুদ্ধেই মামলা দায়ের করল পুলিস। আলিপুরের বেসরকারি হাসপাতালে চিকিত্‍সক শ্রীনিবাস গেড্ডামকে যাদবপুর থানার ওসি পুলক দত্ত চড় মারেন বলে অভিযোগ। প্রতিবাদে সোমবার আলিপুর থানার সামনে পথ অবরোধ করেন ডাক্তাররা। সাতটি চিকিত্‍সক সংগঠনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির দুশো তিরাশি ধারায় মামলা রুজু করা হয়েছে। বিনা অনুমতিতে মিছিল করে রাস্তা আটকানোর অভিযোগে দায়ের হয়েছে মামলা। তবে, পুলিসের অভিযোগে কোনও ডাক্তারের নাম নেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: শিক্ষক  দাদা বিয়ে দিচ্ছিলেন না দুই বোনের, প্রতিবেশীরা রাতে ওই বাড়ির জানলা দিয়ে উঁকি দিতেই দেখলেন...


প্রসঙ্গত, হাসপাতালের মধ্যেই চিকিত্সককে সপাটে চড় মারায় অভিযুক্ত যাদবপুরের ওসি পুলক দত্ত। মঙ্গলবার চোট পেয়ে  সিএমআরআই-এ ভর্তি হন তিনি। চিকিত্সায় গাফিলতির অভিযোগে  চিকিত্সক শ্রীনিবাসনকে পুলকবাবু থাপ্পড় মারেন বলে অভিযোগ। এই ঘটনার প্রতিবাদে সরব হন হাসপাতালের চিকিত্সকরা। সাময়িক কাজ বন্ধ রেখে প্রতিবাদ করেন তাঁরা।


মঙ্গলবার বাড়ির শৌচালয়ে পড়ে যান পুলক দত্ত। চোট লাগে হাতে। রাতে সিএমআরআই হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। বিকেলে পুলক দত্তের মনে হয়, তাঁর ভালমত চিকিত্সা হচ্ছে না। কর্তব্যরত চিকিত্সক শ্রীনিবাসের সঙ্গে শুরু হয় তাঁর কথা কাটাকাটি। এরপরই চিকিত্সকে চড় মারেন তিনি। ওসির দাবি, তাঁর সঙ্গে চিকিত্সক দুর্ব্যবহার করেছিলেন। 


আরও পড়ুন:  মা বাড়ি থেকে বেরনোর আগে দেখেছিলেন মেয়ে পড়ছে, ফিরে এসে ৪ যুবকের সঙ্গে যে অবস্থায় মেয়েকে দেখলেন...


পুলকবাবুর দাবি, প্রেসক্রিপশন নিয়ে চিকিত্সককে দেখান তাঁর স্ত্রী। তখন চিকিত্সক পথ্যের নাম জানতে চান। প্রেসক্রিপশনটি শ্রীনিবাসকে পড়ে দেখতে বলেন পুলকবাবু। চিকিত্সক তখন বলেন, 'ফার্মাসিতে গিয়ে নাম জেনে আসুন'। এটা আমার কাজ নয় বলে পাল্টা জবাব দেন তিনি। তখন চিকিত্সক বলেন, 'আপনি হাসপাতাল ছেড়ে চলে যান'। তারপর চড় মারেন তিনি (যাদবপুরের ওসি)। পুলক দত্তের সাফাই, 'পরিবারের সামনে মাথা ঠিক রাখতে পারিনি'। 


এরপর অভিযুক্ত ওসি-র গ্রেফতারের দাবিতে সরব হয় ডক্টরস ফোরাম।  এরপরই  পাল্টা চাল পুলিসের।  সোমবার আলিপুর থানার সামনে পথ অবরোধ করেন ডাক্তাররা। ৭টি চিকিত্‍সক সংগঠনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির২৮৩ ধারায় মামলা রুজু করা হয়েছে। বিনা অনুমতিতে মিছিল করে রাস্তা আটকানোর অভিযোগে  পুলিস মামলা  দায়ের করেছে বলে জানা গিয়েছে।