জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তৃণমূল কংগ্রেস (TMC) সোমবার আসন্ন রাজ্যসভা নির্বাচনের জন্য শুন্যপদে ছয় প্রার্থী নাম ঘোষণা করেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের দল যাদের নাম সাংসদ পদের প্রার্থী হিসেবে ঘোষণা করেছে তাঁরা হলেন ডেরেক ও'ব্রায়েন, দোলা সেন, সুখেন্দু শেখর রায়, সামিরুল ইসলাম, প্রকাশ চিক বরাইক, সাকেত গোখলে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Vegetable Price: ১১ দিন বাজারে ঘুরেও ফল শূন্য, বাজারদর কমিয়ে বলে ক্রেতাদের কটাক্ষের মুখে টাস্কফোর্স


তৃণমূলের তরফে ট্যুইট করে বলা হয়েছে, ‘তারা জনগণের সেবা করার জন্য তাদের লক্ষ্যে অবিচল থাকুক এবং তৃণমূলের অদম্য চেতনা এবং প্রত্যেক ভারতীয়ের অধিকারের পক্ষে সমর্থনের স্থায়ী উত্তরাধিকার বহন করুক। আমরা সকলকে আমাদের আন্তরিক শুভেচ্ছা জানাই’।


 



রাজ্যসভা নির্বাচন


ভারতের নির্বাচন কমিশনের মতে, গুজরাট, গোয়া এবং পশ্চিমবঙ্গের দশটি রাজ্যসভার আসনের জন্য নির্বাচন ২৪ জুলাই অনুষ্ঠিত হবে। একই দিনে ভোট গণনাও হবে বলে জানানো হয়েছে। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১৩ জুলাই এবং প্রার্থী পদ প্রত্যাহারের শেষ তারিখ ১৭ জুলাই।


আরও পড়ুন: Dilip Ghosh: 'কোথাও যদি মেরে থাকে, ঠিকই আছে'; বিস্ফোরক দিলীপ ঘোষ


ইসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উচ্চকক্ষে ছয় বছরের মেয়াদ পূর্ণ হওয়ার পর ২৮ জুলাই থেকে ১৮ আগস্টের মধ্যে অবসরে যাচ্ছেন ১০ জন সদস্য। পশ্চিমবঙ্গ থেকে তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও'ব্রায়েন, দোলা সেন, সুস্মিতা দেব, শান্তা ছেত্রী এবং সুখেন্দু শেখর রায় এবং কংগ্রেসের রাজ্যসভার সদস্য প্রদীপ ভট্টাচার্য ১৮ আগস্ট অবসর নিচ্ছেন।


বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর, দিনেশ জেমালভাই আনাভাদিয়া এবং লোখান্ডওয়ালা জুগল সিং মাথুরজি হলেন গুজরাটের তিনজন বিজেপি সাংসদ যাদের মেয়াদ ১৮ আগস্ট শেষ হচ্ছে। গোয়ার একটি আসনেও নির্বাচন হবে কারণ বিজেপি সাংসদ বিনয় ডি তেন্ডুলকরের মেয়াদ ২৮ জুলাই শেষ হবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)