Vegetable Price: ১১ দিন বাজারে ঘুরেও ফল শূন্য, বাজারদর কমিয়ে বলে ক্রেতাদের কটাক্ষের মুখে টাস্কফোর্স

Jul 10, 2023, 11:26 AM IST
1/5

অভিযানের ১১ দিন

অভিযানের ১১ দিন

অয়ন ঘোষাল: শুরুটা হয়েছিল অন্যান্য দিনের মতই। উত্তর কলকাতার প্রায় সব বাজার ঘোরার পর অভিযানের ১১ দিনের মাথায় আজ মধ্য কলকাতার কলেজ স্ট্রিট ও নিউ মার্কেট সবজি বাজারে অভিযান চালানোর পরিকল্পনা নিয়েছিল রাজ্যের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের টাস্কফোর্স।

2/5

ভাবমূর্তি ধাক্কা খেল ভরা বাজারেই

ভাবমূর্তি ধাক্কা খেল ভরা বাজারেই

কিন্তু তাল কাটল শুরুতেই। দাম কমেছে বেশিরভাগ সবজির। অর্থাৎ সাফল্য আসতে শুরু করেছে লাগাতার অভিযানে, এই ভাবমূর্তি তুলে ধরার চেষ্টা জোর ধাক্কা খেল ভরা বাজারেই। 

3/5

বেলাগাম টোম্যাটো

বেলাগাম টোম্যাটো

দাবি করা হচ্ছিল, টোম্যাটোর ফলন এই রাজ্যে হয়না। আর এই বছর তেমন ফলন হয়নি কাঁচালঙ্কার। এগুলি এখনও আনতে হচ্ছে ভিন রাজ্য থেকেই। তাই বাদবাকি সবজির দামে রাশ টানা গেলেও এই দুটি সবজি এখনও কার্যত বেলাগাম।

4/5

সুর কাটল বেগুনের দামে

সুর কাটল বেগুনের দামে

সুর কাটল বেগুনের দামে। টাস্কফোর্স দাবি করে বসল বেগুনের দাম ১০০ থেকে কমে ৫০-৬০ টাকায় নেমে এসেছে। কার্যত হাঁ হাঁ করে উঠলেন আশেপাশের ক্রেতারা। কোথায় ৫০ টাকার বেগুন? ওরা ভুল বলছে। বাজে কথা বলছে। কার্যত ফুঁসে উঠলেন ক্রেতাদের একাংশ। 

5/5

বেগুন এখনও সেঞ্চুরি পার

বেগুন এখনও সেঞ্চুরি পার

পরিস্থিতি বেগতিক। টাস্কফোর্সের ২ বর্ষীয়ান সদস্য ক্যামেরার সামনেই পরস্পর বিরোধী মন্তব্য করে বসলেন। রবীন্দ্রনাথ কোলে বললেন বেগুন ৫০। পাশ থেকে কমল কুমার দে বলে বসলেন, বেগুন ৮০। ক্রেতারা পাল্টা দাবি করলেন, বেগুন এখনও সেঞ্চুরি পার।