শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: আরজি কর কাণ্ডে জেরে এবার বড়সড় রদবদল স্বাস্থ্য দফতরে।  রাজ্য়ে নতুন দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য অধিকর্তা হলেন স্বপন সোরেন। আর স্বাস্থ্য়শিক্ষা অধিকর্তা? আপাতত দায়িত্ব সামলাবেন সুপর্ণা দত্ত। নবান্ন থেকে জারি করা হল বিজ্ঞপ্তি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Manoj Verma | Kolkata New CP: কলকাতার নতুন পুলিস কমিশনারের পদে 'চমক' মমতার! বিনীত চললেন কোথায়?


কলকাতা হাইকোর্টে নির্দেশে আরজি কর কাণ্ডের তদন্ত করছে সিবিআই। মামলাটি যখন সুপ্রিম কোর্টে বিচারাধীন, তখন ৫ দফা দাবিতে সল্টলেকে স্বাস্থ্যভবনের সামনে ধরনায় জুনিয়র জাক্তাররা। গতকাল সোমবার কালীঘাটে নিজের বাড়িতে আন্দোলনকারীদের সঙ্গে দু'ঘণ্টা বৈঠক করেন মুখ্যমন্ত্রী। এরপর মিনিটস তৈরি করে লেগে যায় আরও আড়াই ঘণ্টা।


রাতেই সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, 'স্বাস্থ্য দফতর থেকে তিনটে নাম দিয়েছিল। DME,DHS,আর স্বাস্থ্য দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি। আমরা ওদের বোঝালাম, একসঙ্গে যদি পুরো ঘরটা খালি করে দেওয়া হয়, তাহলে প্রশাসন চলবে কী করে। আমার ওদের কথামতো DME,DHS-কে সরানোর সিদ্ধান্ত নিয়েছি'। এরপর আজ, মঙ্গলবার জারি করা হল বিজ্ঞপ্তি।



আরও পড়ুন: Bardhaman Death: এ কোন বাংলা!‌ কেরালা থেকে ফিরেই চলন্ত বাসে অষ্টম শ্রেণির ছাত্রীর গলা কাটল 'প্রেমিক'


এদিকে স্রেফ স্বাস্থ্য দফতরে রদবদল নয়, জুনিয়র ডাক্তারদের দাবি মেনে  কলকাতার পুলিস কমিশনারের পদ থেকে বিনীত গোয়েলকেও থেকে সরিয়ে দিলেন মুখ্য়মন্ত্রী। কলকাতা নতুন পুলিস কমিশনার করা হল মনোজ ভার্মাকে। ১৯৯৮ ব্যাচের আইপিএস অফিসার তিনি। রাজ্য পুলিসের এডিজি (আইনশৃঙ্খলা) পদে  কর্মরত ছিলেন তিনি। কলকাতার পুলিসেরই  অতিরিক্ত কমিশনার, ডিসি ডিডি (স্পেশাল), ও ডিসি (ট্র্যাফিক) পদেও ছিলেন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)