নিজস্ব প্রতিবেদন : যুদ্ধকালীন তত্পরতায় ঘণ্টাখানেকের লড়াইয়ে নিয়ন্ত্রণে এল সেক্টর ফাইভের আগুন। সকাল সোয়া ১০টা নাগাদ আগুন লাগে এসডিএফ বিল্ডিংয়ে। বহুতলের দ্বিতীয় তলায় প্রথমে আগুন লাগে। তারপর সেই আগুন দ্রুত তিন ও চার তলায় ছড়িয়ে পড়ে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, অন্য যুবকের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক, কলেজছাত্রী প্রেমিকাকে গুলি প্রেমিকের


সকাল ১০টায় সেক্টর ফাইভে যখন দিনের ব্যস্ততা শুরু হয়েছে, ঠিক তখনই বেজে ওঠে ফায়ার অ্যালার্ম। মুহূর্তে ধোঁয়ায় ভরে যায় চারদিক। বিপদ বুঝতে দেরি হয়নি কারও-ই। আতঙ্কে শুরু হয়ে যায় হুড়োহুড়ি। ধোঁয়ায় অনেকের শ্বাসকষ্ট শুরু হয়ে যায়। তড়িঘড়ি নীচে নেমে আসেন কর্মীরা।  আগুন লাগার খবর পেয়েই নিকটবর্তী ফায়ার স্টেশন থেকে চলে আসে দমকলের ৪ ইঞ্জিন। একটি স্কাইম্যান ল্যাডারও চলে আসে।


আরও পড়ুন, একধাক্কায় ৫ ডিগ্রি নেমে কলকাতায় ফের ১২-র ঘরে পারদ, জাঁকিয়ে ঠান্ডা জেলাতেও


যুদ্ধকালীন তত্পরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ। আগুনের উত্সের কাছে পৌঁছতে শুরু হয় বহুতলের কাঁচ ভাঙা। কাঁচ ভেঙে জল দেওয়া হতে থাকে। প্রায় ঘণ্টাখানেকের চেষ্টার আগুন আয়ত্তে আসে। জানা গিয়েছে, এসডিএফ বিল্ডিংয়ের দোতলায় একটি অ্যানিমেশনের অফিস ছিল। সেই অফিসের এসি মেশিনেই শর্ট সার্কিট হয়ে আগুন লাগে বলে প্রাথমিকভাবে অনুমান।


ছবি: সেক্টর ফাইভের বহুতলে বড়সড় আগুন


আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে। আগুন লাগার সঙ্গে সঙ্গেই এসডিএফ বিল্ডিংয়ের বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। বহুতলের তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য এখন নাগাড়ে জল দেওয়া হচ্ছে। কর্মীরা এখনও বহুতলের নীচেই রয়েছেন। তবে আর আশঙ্কার কোনও কারণ নেই।