নিজেস্ব প্রতিনিধি : স্বপ্ন ছিল দেশের জন্য কিছু করার। আর তাই ইঞ্জিনিয়ারিং পাশ করে ব্যাঙ্কে চাকরি পেয়েও তিনি করেননি। যোগ দেন পুলিসবাহিনীতে। শুক্রবার দার্জিলিঙে গুরুংপন্থীদের সঙ্গে এনকাউন্টারের সময় শহীদ হন রাজ্য পুলিসের এসআই অমিতাভ মালিক। শনিবার সকালে কলকাতা হয়ে তাঁর মধ্যমগ্রামের বাড়িতে পৌঁছল অমিতাভ মালিকের নিথর দেহ। রাজ্য পুলিসের তরফে তাঁকে গান স্যালুট দেওয়া হয়। সেই সময় কান্নায় ভেঙে পড়েন তাঁর স্ত্রী, বাবা, মা সহ আত্মীয়রা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


শুক্রবার সকালে কলকাতা বিমানবন্দরে পৌঁছয় রাজ্য পুলিসের নিহত সাব ইনসস্পেক্টর অমিতাভ মালিকের নিথর দেহ। উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।  


বাড়িতে নিয়ে যাওয়ার পথে স্থানীয় একটি ক্লাবের মাঠে সিআইএসএফ-এর তরফে তাঁকে গার্ড অফ অনার দেওয়া হয়। অন্যদিকে, বিমানবন্দরেরও পুলিসের তরফে তাঁকে শেষ শ্রদ্ধা জানানো হয়।



বৃহস্পতিবার রাত থেকে বিমল গুরুঙের খোঁজে তল্লাশি চালাচ্ছিল পুলিস। শুক্রবার সকাল ছটা নাগাদ পাতলেবাসের কাছে নিম্বু বস্তি এলাকায় দুপক্ষ মুখোমুখি হয়ে যায়। অভিযোগ, তখনই বিমল গুরঙের অনুগামীরা পুলিসকে লক্ষ্য করে গুলি চালায়। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় দার্জিলিং থানার সাব ইন্সপেক্টর অমিতাভ মালিকের। পুলিসের একটি গাড়িও জ্বালিয়ে দেয় গুরুংপন্থীরা। পরে টানা দু'ঘণ্টা চলে গুলির লড়াই।     


আরও পড়ুন- "এভাবে চলে যেতে পারো না", শহিদ স্বামীকে জড়িয়ে আর্তি স্ত্রীর