নিজস্ব প্রতিবেদন: এসএসকেএম হাসপাতালে আউটডোরের লাইনে মৃত্যু হল এক রোগীর। সোমবার সকালে নেফ্রোলজির বহির্বিভাগে দেখাতে এসেছিলেন পশ্চিম মেদিনীপুরের রামজীবনপুরের বাসিন্দা নন্দরানি বন্দ্যোপাধ্যায়। এদিন ১০টা নাগাদ হঠাৎই মাটিতে পড়ে গিয়ে কাঁপতে থাকেন তিনি। তৎক্ষনাৎ খবর যায় বিভাগীয় চিকিৎসকদের কাছে। কিছুক্ষণ পর ওই রোগীকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। জানা গিয়েছে দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন নন্দরানি। এসএসকেএমেই তাঁর চিকিৎসা চলছিল।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাসপাতাল সূত্রে খবর, মৃতার বয়স হয়েছিল আনুমানিক ৫৫ বছর। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৭টা থেকে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকার কারণেই অসুস্থ হয়ে পড়েছিলেন রোগী। তার আরও জানিয়েছেন, বহুক্ষণ ধরেই ছটফট করছিলেন ওই রোগী । প্রসঙ্গত, ঠিক কী কারণে হঠাৎ এই দুর্ঘটনা তা জানা যায়নি এখনও। রোগীকে এমারজেন্সিতে নিয়ে গিয়ে পরবর্তীয় সমস্ত পদ্ধতি যেতে বলা হলেও ইতিমধ্যেই মৃত দেহ নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছে রোগীর ছেলে।  


আরও পড়ুন: কোয়েস্ট মলে হামলার ঘটনায় গ্রেফতার কংগ্রেস নেতা রাকেশ সিং


আকস্মিক এই মৃত্যুকে কেন্দ্র করে এসএসকেম চত্ত্বেরে উত্তেজনা ছড়ায়। স্বাভাবিকভাবেই বহির্বিভাগের বিশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। অন্যান্য রোগী এবং তাদের পরিবারের একাংশের অভিযোগ প্রায়শই লম্বা লাইনে দাঁড়িয়ে ডাক্তার দেখাতে হয়। বেশিরভাগ সময় সকাল থেকে সন্ধে গড়িয়ে যায় চিকিৎসা করাতে। রোগীরা কী অবস্থায় দাঁড়িয়ে রয়েছেন তাও খেয়াল করা হয় না। এই বিশৃঙ্খলা এড়াতে ই প্রেসক্রিপশনের ব্যবস্থা করা হলেও তকোনও সুরাহা হয়নি বলেই অভিযোগ রোগীদের।