নিজস্ব প্রতিবেদন : জিডি বিড়লা কাণ্ডে এবার প্রিন্সিপ্যালের গ্রেফতারি চাইল রাজ্য শিশু অধিকার রক্ষা কমিশন। কমিশনের চেয়ারপার্সন অনন্যা চক্রবর্তী জানিয়েছেন, পুলিস কমিশনার ও জয়েন্ট পুলিস কমিশনারের সঙ্গে তাঁর কথা হয়েছে। প্রিন্সিপ্যালকে গ্রেফতারির দাবিতে তিনি পুলিস কমিশনারকে চিঠি দিচ্ছেন। ইতিমধ্যে যাদবপুর থানায় প্রিন্সিপ্যালের গ্রেফতারির দাবিতে অভিযোগ দায়ের করেছেন নির্যাতিতা শিশুর বাবাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অনন্যা চক্রবর্তী বলেন, পস্কো আইন অনুযায়ী শুধুমাত্র অপরাধরী নয়, যারা সেই অপরাধ লুকানোর চেষ্টা করে বা সেই অপরাধ সংঘটিত হতে সাহায্য করে, তারাও একইরকম অপরাধী। তাদেরও একই শাস্তি হয়। তাঁর সাফ কথা, জিডি বিড়লা স্কুলের ক্ষেত্রেও প্রিন্সিপ্যাল একইরকম অপরাধী। তিনি বারবার অপরাধ লুকানোর চেষ্টা করেছেন। অপরাধীদের আড়াল করার চেষ্টাও করেছেন। আর সে কারণেই অবিলম্বে প্রিন্সিপ্যালকে গ্রেফতার করা উচিত বলে জানিয়েছেন রাজ্য শিশু অধিকার রক্ষা কমিশনের চেয়ারপার্সন। একই সঙ্গে কর্তৃপক্ষ কীভাবে নোটিস ঝুলিয়ে অনির্দিষ্টকালের জন্য 'স্কুল বন্ধ' ঘোষণা করতে পারে, সেই প্রশ্নও তুলেছেন অনন্যা চক্রবর্তী।


প্রিন্সিপ্যালের গ্রেফতারির দাবিতে রবিবার সকাল থেকেই ফের উত্তাল হয়ে ওঠে জিডি বিড়লা স্কুল চত্বর। প্রথমে স্কুলে জমায়েত করেন অভিভাবকরা। তারপর রানিকুঠি ও টালিগঞ্জে বিশাল মিছিল করেন তাঁরা। অবিলম্বে প্রিন্সিপ্যালের গ্রেফতারির দাবিতে রাস্তায় বসে অবস্থান বিক্ষোভও করেন অভিভাবকরা। পুলিস বিক্ষোভ হঠাতে গেলে টালিগঞ্জ মোড়ে বিক্ষুব্ধ অভিভাবকদের সঙ্গে পুলিসের বাগবিতণ্ডাও হয়। এরপরই কয়েকজন অভিভাবককে সঙ্গে নিয়ে যাদবপুর থানায় গিয়ে প্রিন্সিপ্যালকে গ্রেফতারির দাবিতে অভিযোগ দায়ের করেন নির্যাতিতা শিশুর বাবা।


আরও পড়ুন, "We want justice", বিচার চেয়ে এবার পথে নামলেন জিডি বিড়লার অভিভাবকরা


অন্যদিকে কলকাতা পুলিসের তরফে জানানো হয়েছে, জিডি বিড়লা স্কুলে ছাত্রীর যৌন নির্যাতনের ঘটনার তদন্তভার নিচ্ছে গোয়েন্দা বিভাগ। বৃহস্পতিবার রাতে অভিযোগ দায়েরের পর থেকে ঘটনার তদন্ত করছিল যাদবপুর থানা।