"We want justice", বিচার চেয়ে এবার পথে নামলেন জিডি বিড়লার অভিভাবকরা

স্কুলের শৌচালয়ের ভিতর নার্সারির ছাত্রীর যৌন নির্যাতনের ঘটনায় অবিলম্বে বিচারের দাবিতে এবার পথে নামলেন জিডি বিড়লার অভিভাবকরা। তাঁদের একটাই দাবি,  'বিচার চাই...We want justice'।

Updated By: Dec 3, 2017, 12:24 PM IST
"We want justice", বিচার চেয়ে এবার পথে নামলেন জিডি বিড়লার অভিভাবকরা

নিজস্ব প্রতিবেদন : স্কুলের শৌচালয়ের ভিতর নার্সারির ছাত্রীর যৌন নির্যাতনের ঘটনায় অবিলম্বে বিচারের দাবিতে এবার পথে নামলেন জিডি বিড়লার অভিভাবকরা। তাঁদের একটাই দাবি,  'বিচার চাই...We want justice'।

রবিবার ছুটির দিন হলেও, সকাল থেকেই স্কুলে জড় হতে শুরু করেন অভিভাবকরা। স্কুলে এখনও কোনও সংগঠিত গার্জিয়ান ফোরাম নেই। কিন্তু স্কুলের শৌচালয়ের মধ্যে নার্সারির ছাত্রীর যৌন নির্যাতনের ঘটনা সামনে আসার পর, জিডি বিড়লা স্কুলের অভিভাবকরা নিজেরাই স্বতঃস্ফূর্ত হয়ে তৈরি করেছেন গার্জিয়ান ফোরাম। অভিভাবকদের প্রত্যেকের বক্তব্য, এই ঘটনার বিচার না পাওয়া পর্যন্ত তাঁদের লড়াই চলবে। অবিলম্বে প্রিন্সিপ্যালের গ্রেফতারির দাবিও জানিয়েছেন বিক্ষুব্ধ অভিভাবকরা।

আরও পড়ুন, বরখাস্ত জিডি বিড়লার ২ অভিযুক্ত পিটি টিচার, কাঠগড়ায় ফের প্রিন্সিপ্যাল

রবিবার সকালে প্রথমে স্কুলের সামনের জমায়েত থেকে ফের প্রিন্সিপ্যালের গ্রেফতারির দাবি জানান নির্যাতিতা শিশুর বাবা। এরপরই অভিভাবকবৃন্দ পথে নেমে বিক্ষোভের সিদ্ধান্ত নেয়। রানিকুঠিতে শুরু হয় অভিভাবকদের বিশাল মিছিল। রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা।

টালিগঞ্জ মোড়েও শুরু হয়েছে বিক্ষোভ অবস্থান। বিক্ষোভের জেরে যান চলাচল বন্ধ হয়ে গেছে টালিগঞ্জ-গড়িয়া রুটে। ঘুরিয়ে দেওয়া হয়েছে ওই রুটের সব গাড়ি। তবে পথে নামা অভিভাবকরা এই বিক্ষোভকে 'অবরোধ' বলতে নারাজ। তাঁরা জানিয়েছেন, নিজেদের সন্তানদের নিরাপত্তা চেয়ে বিচারের দাবিতে তাঁদের এই 'অবস্থান বিক্ষোভ'। 

বিচার না পাওয়া পর্যন্ত শান্তিপূর্ণভাবে তাঁদের এই প্রতিবাদ কর্মসূচি চলবে বলে জানিয়েছেন অভিভাবকরা। একইসঙ্গে অভিভাবকরা স্পষ্ট জানিয়েছেন, এই প্রতিবাদ-বিক্ষোভে কোনও রাজনৈতিক দলের যোগ নেই। এই প্রতিবাদ একান্তভাবেই তাঁদের নিজেদের। যার প্রমাণ হিসেবে প্রত্যেক অভিভাবক গলায় ঝুলিয়ে নিয়েছেন তাদের সন্তানদের স্কুলের পরিচয়পত্রও।

আরও পড়ুন, সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ জিডি বিড়লা

বিক্ষোভ মিছিলে হাঁটতে হাঁটতেই নির্যাতিতা শিশুর বাবা জানান, আজকের মধ্যে প্রিন্সিপ্যালকে গ্রেফতার করা না হলে আগামীদিনে তাঁরা থানাতেও যাবেন। একইসঙ্গে শুধু প্রিন্সিপ্যালের গ্রেফতারি নয়, এই ঘটনায় জিডি বিড়লা স্কুলের ম্যানেজমেন্ট অশোকা স্কুল অফ গ্রুপসের মালিক মঞ্জুশ্রী খৈতানের কাছেও জবাবদিহি চেয়েছেন বিক্ষুব্ধ অভিভাবকরা। পাশপাশি জানিয়েছেন, কোনওভাবেই নোটিস দিয়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত মেনে নেবেন না তাঁরা।

.