জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেক্স: 'আমার ফোন নম্বর থেকে এই ধরনের চোরেদের সঙ্গে কথা হয়েছে, এটা প্রমাণ করার দায়িত্ব আপনার'। অভিষেক বন্দ্য়োপাধ্যায়কে পাল্টা চ্যালেঞ্জ করলেন শুভেন্দু অধিকারী। বললেন, 'বিনয় মিশ্র ওনার কী সম্পর্ক, সবাই জানে। কাঁচে ঘরে বসে ঢিল মারবেন না'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কয়লাকাণ্ডে ফের তলব। দিল্লিতে নয়, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে এবার কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ম্যারাথন জেরা করল ইডি। সাড়ে ৬ ঘণ্টার পর সিজিও কমপ্লেক্স থেকে ছাড়া পেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। অভিষেকের বিস্ফোরক অভিযোগ, '৮ মাস আগে পাচারকাণ্ডে ফেরার বিনয় মিশ্রের সঙ্গে ফোনে কথা বলেছেন শুভেন্দু অধিকারী। তোমার কেস দেখে নেব বলে আশ্বাস দিয়েছে শুভেন্দু। সঠিক সময়ে ফোন রেকর্ড প্রকাশ্যে আনব'। সঙ্গে হুঁশিয়ারি, 'আমি মিথ্যা বললে শুভেন্দু মানহানির মামলা করুন। আদালতে অডিয়ো ক্লিপ জমা দেব। অডিয়ো ক্লিপের ফরেনসিক পরীক্ষা হোক'।


আরও পড়ুন: Abhishek Banerjee: সোমবার পর্যন্ত কোনও পদক্ষেপ নয়, অভিষেকের 'সুপ্রিম' স্বস্তি


পাল্টা জবাব দিলেন শুভেন্দও। কী বললেন তিনি? রাজ্য়ের বিরোধী দলনেতার দাবি, 'বিনয় মিশ্রকে যুবা ভাইস প্রেসিডেন্ট করেছিলেন উনি। যুবের সাধারণ সম্পাদক করেছিলেন। বিনয় মিশ্রের সঙ্গে ওঁর কী সম্পর্ক, সবাই জানে। আমার ফোন নম্বর সবাই জানে। আপনি আবার লিখে নিতে পারেন'। তাঁর আরও বক্তব্য়, 'অনেক কথাই বলেন। এর আগে বলেছিলেন, আমার বিরুদ্ধে অভিযোগ থাকলে, কাউকে বলতে হবে না, ফাঁসির মঞ্চে ঝুলব! এতবার ইডি ডাকছে, কী কী প্রশ্ন করছে, বলুন না। ইডি তো আমাকে, আপনাকে ডাকছে না। মমতা বন্দ্যোপাধ্যায়ের তো আর কয়েকটা ভাইপো-ভাইঝি আছে। তাঁদেরও তো ডাকছে না। কয়লা ভাইপোকে কেন ডাকছে? কাঁচের ঘরে কাঁচের ঘরে বসে ঢিল মারবেন না'।



কে এই বিনয় মিশ্র? কয়লা ও গোরুপাচারকাণ্ডে মূল অভিযুক্ত। সিবিআই ও ইডি একযোগে তদন্ত শুরু করতেই দেশ ছেড়ে পালিয়েছে সে। বিনয় এখন প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে রয়েছে বলে খবর। আইনজীবী মারফৎ হাইকোর্টে কয়লা ও গোরুপাচারকাণ্ডে মূল অভিযুক্ত জানিয়েছে, সিবিআই ও ইডি যদি প্রতিশ্রুতি দেয় যে, গ্রেফতার করা হবে না এবং ভিসা সংক্রান্ত বিষয়ে সহযোগিতা করা হবে, তাহলেই দেশে ফিরবে! স্রেফ রেড কর্নার নোটিশ জারি করা নয়, বিনয় মিশ্রের খোঁজ দিতে পারলে ১ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে সিবিআই।


এর আগে, কয়লাকাণ্ডে অভিষককে দু'বার দিল্লিতে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। কেন? সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক। তৃণমূল সাংসদ ও তাঁর স্ত্রীকে কলকাতার জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। সেই নির্দেশ মেনেই এদিন অভিষেককে জিজ্ঞাসাবাদ করা হল সিজিও কমপ্লেক্সে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)