Abhishek Banerjee: সোমবার পর্যন্ত কোনও পদক্ষেপ নয়, অভিষেকের 'সুপ্রিম' স্বস্তি

Abhishek Banerjee:  অভিষেককে জেরা করতে ইডির এই স্পেশাল টিম দিল্লি থেকে কলকাতায় এসেছে। টিমের প্রত্যেকেই অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদমর্যাদার। ৫ ঘণ্টা পেরিয়ে গিয়ে এখনও চলছে জেরা। 

Updated By: Sep 2, 2022, 04:56 PM IST
Abhishek Banerjee: সোমবার পর্যন্ত কোনও পদক্ষেপ নয়, অভিষেকের 'সুপ্রিম' স্বস্তি
ফাইল ছবি

প্রবীর চক্রবর্তী: অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে এখন কোনও পদক্ষেপ নয়। আগামী সোমবার পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নয়। জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। শুক্রবার যে মামলায় তাঁকে কলকাতায় ইডি জিজ্ঞাসাবাদ করছে, আজ সেই মামলাতেই শুনানি ছিল সুপ্রিম কোর্টে। সেখানে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের আইনজীবীরা অভিযোগ করেন যে, তাঁকে অযথা হেনস্থা করছে ইডি। চিকিৎসার জন্য বাইরে যেতে দিচ্ছে না। তাঁকে বার বার ডাকাডাকি করছে। তাঁকে মানসিকভাবে হেনস্থা করা হচ্ছে। সোমবার এই মামলারই সুপ্রিম কোর্টে পরবর্তী শুনানি। তার আগে পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না বলে সাফ জানিয়ে দিল শীর্ষ আদালত।

প্রসঙ্গত, আজকে একদিকে যখন সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি চলছে, তখন অন্যদিকে কলকাতায় ইডি দফতরে ৫ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ চলছে অভিষেকের। কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য ইডি তলব করে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে। সকাল ১১টায় হাজিরার সময় থাকলেও, নির্দিষ্ট সময়ের বেশ কিছুটা আগেই তিনি সল্টলেক সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে পৌঁছে যান। ১০টা বেজে ৪৩ মিনিটে পৌঁছে যান তিনি। এরপর সাড়ে ১১টা নাগাদ থেকে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে শুরু করে ইডির ৫ অফিসারের স্পেশাল টিম। অভিষেককে জেরা করতে ইডির এই স্পেশাল টিম দিল্লি থেকে কলকাতায় এসেছে। টিমের প্রত্যেকেই অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদমর্যাদার। ৫ ঘণ্টা পেরিয়ে গিয়ে এখনও চলছে জেরা। লাঞ্চ ব্রেকের পর দ্বিতীয় দফার জিজ্ঞাসাবাদ চলছে এখন। সেই সময়ে শীর্ষ আদালতের এই নির্দেশ নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহল মহল।

আরও পড়ুন, Anubrata Mondal: গোরু পাচার ছাড়াও আরও ৫ উপায়ে আয়, পর্দাফাঁস কেষ্টর টাকা হাতানোর কীর্তিনামা!

এদিকে এদিন আবার সাংবাদিক বৈঠকে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের দাবি করেন, 'আজই বড় কিছু হতে পারে। নজর রাখুন।' তাঁর এই ইঙ্গিতপূর্ণ মন্তব্যের পরই তা ঘিরে শোরগোল শুরু হয়ে যায়। তাঁর মন্তব্য নানাবিধ জল্পনা উসকে দেয়। এদিন সাংবাদিক বৈঠকে সুকান্ত মজুমদার বলেন, 'দিদি-মোদীর কোনও সেটিং হয়নি। কোনও বোঝাপড়া নেই। তার প্রমাণ হচ্ছে, ইতিমধ্যেই একাধিক বড় নেতা গ্রেফতার হয়েছেন। দিদি ঘুরে আসার পর পার্থ চট্টোপাধ্য়ায় জেলে গিয়েছেন। দিদির প্রিয় আদরের ভাই কেষ্ট জেলে গিয়েছেন। বোঝাপড়া যদি কিছু থাকত, তাহলে এরা জেলে যেত না। আগামীদিনে আরও কিছু যাবে বলে মনে হচ্ছে! আজকেও বড় কিছু ঘটতে পারে। আপনারা নজর রাখুন।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.