নিজস্ব প্রতিবেদন: ডিসেম্বরের প্রথম দিনে নবান্নে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন ফুরফুরা শরিফের পীরজাদা ত্বহা সিদ্দিকি। মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি জমা দিয়েছেন। ঘনিয়ে এসেছে বিধানসভা ভোট। তার আগে মমতা-ত্বহা বৈঠক ঘিরে শুরু হয়েছে জল্পনা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এ দিন প্রতিনিধি দল নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নবান্নে বৈঠক করেন পীরজাদা ত্বহা সিদ্দিকি। জমা দেন স্মারকলিপি। তাতে একাধিক দাবিদাওয়ার কথা উল্লেখ রয়েছে। হাসপাতাল তৈরি হলেও তা চালু হয়নি বলে দাবি সিদ্দিকির। পানীয় জল পৌঁছনোর কাজ দ্রুত সম্পন্ন করতে হবে। এর পাশাপাশি দাবিপত্রে রয়েছে, হাইড্রেনেজের ব্যবস্থা, শাইনএজ গেট নির্মাণ ইত্যাদি। 



আসন্ন বিধানসভা ভোটে বাংলায় সংখ্যালঘু ভোটে কার ইভিএমে পড়বে? তা নিয়ে জল্পনা এখন তুঙ্গে। আগে ওই ভোটের সিংহভাগই ছিল সিপিএমের দখলে। পালাবদলের পর সংখ্যালঘুদের ভরসা মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। তবে বিধানসভা ভোটে বাংলায় প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছে মিম। তারপরই বাংলার সংখ্যালঘু ভোটের গতিপ্রকৃতি বদলে গিয়েছে। রাজনৈতিক মহলের মতে, সংখ্যালঘু ভোটের কারণে ত্বহা সিদ্দিকির সঙ্গে খাতির সব রাজনৈতিক দলেরই। সে কারণে মমতা-ত্বহা বৈঠক আরও প্রাসঙ্গিক হয়ে উঠেছে। ত্বহা সিদ্দিকি স্বেচ্ছায় এলেন না তাঁকে মুখ্যমন্ত্রী ডেকে পাঠিয়েছেন, তা স্পষ্ট নয়। 


আরও পড়ুন- এরা গরিব, কেউ ১-২ হাজার টাকা নিয়েছে, ফেরত দিয়েছে, আমফান-ত্রাণে মমতা