প্রবীর চক্রবর্তী: বাড়িতে ইডির অভিযানের পর এবার ফের মুখ খুলেছেন তৃণমূল বিধায়ক তাপস রায়। আগামী সপ্তাহেই নিতে পারেন কোনও বড় সিদ্ধান্ত। এমনকি দলও ছেড়ে দিতে পারেন বলে একটা জল্পনা ঘুরে বেড়াচ্ছে রাজনৈতিক মহলে। তৃণমূল কংগ্রেসের বিগ্রেড সভায় আসা কর্মীদের থাকার ব্যবস্থা করা হয়েছে নেতাজি ইন্ডোর স্টেডিয়াম ও ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র। সেই দায়িত্ব নিতে অস্বীকার করেছেন তাপস।  সম্প্রতি সাংসদ সুদীপ বন্দ্য়োপাধ্যায়কেও আক্রমণ করেছেন তাপস রায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বাড়িতে ইডির হানার পেছনে বিজেপি ছাড়া আর কে, মুখ খুললেন তাপস রায়


কেন্দ্রীয় তদন্ত সংস্থার হানার পর থেকে দলের কর্মসূচিতে আর তিনি সেভাবে যে সক্রিয় নয় তা নজরে কেড়েছে রাজনৈতিক মহলের। ইডি অভিযান নিয়ে প্রকাশ্যেই বলেছেন, কয়েক দশকের রাজনৈতিক জীবনের এরকম অপমান আর কখনও হইনি। বিধানসভার শীতকালীন অধিবেশনের সবটা যোগ দেননি তাপস রায়। নিজের বিধানসভা কেন্দ্র বরাহনগরেও আর সেভাবে যাচ্ছেন না। এমনই এক বাতাবরণের মধ্যে তিনি দল ছাড়তে পারেন বলে একটা গুঞ্জন তৈরি হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহেই এনিয়ে বড় কোনও ঘোষণা করতে পারেন তৃণমূল বিধায়ক।   


লোকসভা ভোটের দিকে তাকিয়ে এমাসেই ১০ তারিখ রয়েছে তৃণমূলের ব্রিগেড সমাবেশ। দলের প্রতিটি সমাবেশে বিভিন্ন দায়িত্ব দেওয়া হয় বিভিন্ন নেতাদের। এভার নেতাজি ইন্ডোর ও ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে যে দলের কর্মীদের থাকার ব্যবস্থা হয়েছিল তার দায়িত্ব নিতে বলা হয়েছিল তাপস রায়কে। তিনি তা নিতে অস্বীকার করেছেন। সম্প্রতি কুণাল ঘোষের সঙ্গে মিলে সুদীপ বন্দ্যোপাধ্যায়কে নিশানাও করেছেন তিনি। এমনকি এও বলেছেন তাঁর বাড়িতে যে ইডি হানা হয়েছে তার পেছনে  বিরোধীরা তো বটেই দলের লোকজনও থাকতে পারে। এনিয়ে খোঁজখবর করছি। যেদিন তথ্য হাতে আসবে তা প্রকাশ্য বলব। ফলে তাপসকে নিয়ে জল্পনা বাড়ছে।


এসব জল্পনা নিয়ে তৃণমূল নেতা অরূপ চক্রবর্তী বলেন, তাপসদা আমাদের দলে অত্যন্ত সক্রিয় নেতা।  নিজের বিধানসভাতেও যথেষ্টই অ্যাকটিভ। আমার কাছে এমন কোনও খবর নেই তিনি দল ছাড়তে চলেছেন। আমাদের দলে গণতান্ত্রিক জায়গা রয়েছে। প্রত্যেকে তার মতামত দিতে পারে। তাপসদার যদি কোনও মান অভিমান হয়েও থাকে তাহলে উনি তা মিটিয়ে নেবেন। আমি এটুকু বলতে পারে আমার মতো তাপসদার নেতৃর নাম মমতা বন্দ্যোপাধ্যায়, তাঁর সেনাপতির নামও অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)