নিজস্ব প্রতিবেদন: মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে নর্থ ব্লকে কাজে দিতে বলায় কেন্দ্রকে একহাত নিলেন সৌগত রায়। এভাবে কেন্দ্রীয় সরকার প্রতিহিংসামূলক আচরণ করছে বলে অভিযোগ করেন তিনি। তৃণমূল সাংসদের স্পষ্ট হুঁশিয়ারি, এই ইস্যুতে কেন্দ্র মামলার পথে হাঁটতে চাইলে, রাজ্যও প্রস্তুত রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মুখ্যসচিবের চাকরির মেয়াদ তিন মাস বাড়িয়ে কেন তাঁকে ডেকে পাঠাল কেন্দ্র? জি ২৪ ঘণ্টার মুখোমুখি হয়ে এদিন প্রশ্ন তোলেন দমদমের সাংসদ। কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর ইয়াস-পর্যালোচনা বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতোই যোগ দেননি মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ও। যা নিয়ে সরব হয়েছেন বিরোধীরা। এই বিষয়ে সৌগত রায় বলেন, “মুখ্যসচিবের কাজ মুখ্যমন্ত্রীর কথায় চলা। মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর অনুমতি নিয়ে বেরিয়েছেন। এখানে মুখ্যসচিবকে জড়ানো অন্যায্য হবে।“


আরও পড়ুন: SSKM থেকে ছাড়া পেয়ে ফের অসুস্থ Madan Mitra, বাতিল কামারহাটির কর্মসূচি


আরও পড়ুন: আলাপন-ইস্যুতে সতর্ক BJP, রাজ্য নেতাদের মুখে কুলুপ আঁটার নির্দেশ কেন্দ্রীয় নেতৃত্বের


আলাপন-ইস্যুতে রাজ্য বিজেপি নেতাদের উপর সেন্সর জারি করেছে কেন্দ্রীয় নেতৃত্ব। সূত্রের খবর, এই ইস্যুতে মুখ্যমন্ত্রী ব্যাকফুটে রয়েছেন বলে মনে করছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। যদিও বিজেপি নেতাদের এই ভাবনা ভ্রান্ত বলেই দাবি করেছেন সৌগত রায়। গেরুয়া শিবিরকে কটাক্ষ করে তৃণমূল সাংসদ বলেন, “এরাজ্যে বিজেপির যে সব ভুঁইফোড় নেতা রয়েছে, তাঁদের মুখ বন্ধ রাখা মুশকিল। যদিও এই বিষয় মুখ্যমন্ত্রী মোটেই ব্যাকফুটে যাননি। আলাপনের মতো দক্ষ অফিসারকে যে ছাড়া যাবে না, তা তিনি জানিয়েছেন।“ বিজেপি সরকারের জন্যই দেশে করোনা বেড়েছে বলেও এদিন ফের অভিযোগ করেন সৌগত রায়।