আলাপন-ইস্যুতে সতর্ক BJP, রাজ্য নেতাদের মুখে কুলুপ আঁটার নির্দেশ কেন্দ্রীয় নেতৃত্বের

  অন্তত ৩১ মে পর্যন্ত চুপ থাকার নির্দেশ।

Updated By: May 30, 2021, 03:26 PM IST
আলাপন-ইস্যুতে সতর্ক BJP, রাজ্য নেতাদের মুখে কুলুপ আঁটার নির্দেশ কেন্দ্রীয় নেতৃত্বের

নিজস্ব প্রতিবেদন: মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রের তরফে নর্থ ব্লকে কাজে যোগ দিতে বলা নিয়ে কেন্দ্র-রাজ্য দ্বন্দ্ব তুঙ্গে। এই ইস্যুতে এবার বিজেপির রাজ্য নেতৃত্বের উদ্দেশ্যে কড়া বার্তা পাঠাল কেন্দ্রীয় নেতৃত্ব। সাফ জানান হল, আলাপন-ইস্যুতে কোনও মন্তব্য করতে পারবেন না রাজ্য বিজেপির কোনও নেতা। অন্তত ৩১ মে পর্যন্ত এই ইস্যুতে রাজ্য বিজেপি নেতৃত্বকে মুখে কুলুপ আঁটার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব।

সূত্রের খবর, বিজেপির সর্বভারতীয় সাধারাণ সম্পাদক (সংগঠন) বি এল সন্তোষ মারফৎ দিলীপ-মুকুল-শমীকদের কাছে এই কড়া বার্তা পাঠিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। স্পষ্ট বলা হয়েছে, আলাপন-ইস্যুতে সংবাদ মাধ্যম বা প্রকাশ্যে কোনও মন্তব্য করবেন না রাজ্য বিজেপির কোনও নেতা বা মুখপাত্ররা।

আরও পড়ুন: লাল টুকটুকে পাঞ্জাবি-ধুতি-মাস্ক-চোখে সানগ্লাস, হাসপাতাল থেকে ছুটি পেলেন মদন

কেন এই কঠোর নির্দেশ? বিজেপি সূত্রে খবর, প্রধানমন্ত্রীর ইয়াস-পর্যালোচনা বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত না থাকায়, যেভাবে প্রোটোকল ভাঙার অভিযোগ করা হয়েছে, তাতে বেশ চাপে রয়েছে রাজ্য সরকার। এবার আলাপন-ইস্যুতে রাজ্য বিজেপির নেতাদের কেউ আলটপকা মন্তব্য করলে, সেই মন্তব্যকে হাতিয়ার করে প্রচার করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই রাজ্য বিজেপি নেতাদের ‘সেন্সর’ করার সিদ্ধান্ত কেন্দ্রীয় নেতৃত্বের। অন্তত ৩১ মে, যেদিন আলাপন বন্দ্যোপাধ্যায়কে নর্থ ব্লকে কাজে যোগ দিতে বলা হয়েছে, সেদিন পর্যন্ত চুপ থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: অনেকটাই স্থিতিশীল Buddhadeb Bhattacharjee, রক্তচাপ নিয়ন্ত্রণে, আজ হবে বুকের Xray

এর আগে কেন্দ্র-রাজ্য বা রাজ্য-রাজ্যপাল সংঘাতে মুখ খুলেছেন রাজ্য বিজেপি নেতারা। এমনকি নির্বাচন কমিশনের সঙ্গে রাজ্যের শাসক দলের সংঘাত নিয়েও মন্তব্য করেছেন তাঁরা। তবে এবার বিজেপির কেন্দ্রীয় নেতারা অনেক বেশি সতর্ক। সেজন্যই কয়েকদিন হল বিজেপির কোনও মুখপাত্রকে টেলিভিশন চ্যানেলেও পাঠানো হয়নি। শুভেন্দু অধিকারী শনিবার একটি সাংবাদিক সম্মেলন করলেও, সারাক্ষণ সাংবাদিক সম্মেলনে ভার্চুয়ালি হাজির ছিলেন বিজেপির ন্যাশনাল মিডিয়া ইনচার্জ অনিল বালুনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.