নিজস্ব প্রতিবেদন: ভোটের বাংলায় ফের চোখ রাঙাচ্ছে। সংক্রমণের দ্বিতীয় ঢেউ-র দাপটে বেসামাল পরিস্থিতি। হাইকোর্টের নির্দেশের পর এবার নড়েচড়ে বসল কমিশন। পঞ্চম দফার আগে সর্বদলীয় বৈঠক ডাকলেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। কবে হবে বৈঠক? ১৬ এপ্রিল। এই বৈঠকে যোগদানকারী রাজনৈতিক দলের প্রতিনিধিদের সংখ্যা নিয়ন্ত্রণই শুধু নয়, স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশ দেওয়া হল জেলাশাসক ও পুলিশ সুপারদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লকডাউন এখন অতীত। আট দফায় ভোট চলছে বাংলা। মিটিং-মিছিল-পদযাত্রা, জোরকদমে চলছে প্রচার। আর প্রচারের সেই জমায়েতে স্বাস্থ্য বিধির দফা-রফা! সামাজিক দূরত্ব তো দূর অস্ত, বেশিরভাগ মানুষ আর মাস্ক পরাও আর প্রয়োজন বলে মনে করছেন না। এদিকে দ্বিতীয় দফায় দৈনিক সংক্রমণের রেকর্ড ভাঙছে করোনাভাইরাস! পরিস্থিতি মোকাবিলা করবে কে? আদালতের হস্তক্ষেপে চেয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। 



আরও পড়ুন: কলকাতায় আসতে গেলে প্রয়োজন Covid- নেগেটিভ রিপোর্ট, জানাল এয়ারপোর্ট অথরিটি


প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের নির্দেশ, ভিড় রুখতে জেলাশাসক ও কমিশনকেই দায়িত্ব নিতে হবে। প্রয়োজনে ১৪৪ ধারা ব্যবহার করা যেতে পারে। জনসভায় সকলের মাস্ক পরাও বাধ্যতামূলক। বস্তত,  হাইকোর্টের নির্দেশনামা ইতিমধ্যেই কমিশন ও জেলাশাসকদের পাঠিয়েও দিয়েছেন মামলাকারীর আইনজীবী। এবার সর্বদল বৈঠক ডাকলেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। চিঠিতে রাজ্যের ১০টি স্বীকৃতি রাজনৈতিক দলের ১ জন করে প্রতিনিধিকে বৈঠক যোগ দেওয়ার অনুরোধ করেছেন তিনি।