নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রাম (Nandigram) থেকে প্রার্থী হওয়ার কথা ঘোষণা করেছিলেন আগেই। সেই মতো ১১ মার্চ ওই আসনের জন্য মনোনয়নপত্র জমা দিতে চলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বিজেপিতে যোগদানের পর নন্দীগ্রামের তেখালির সভায় মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ঘোষণা করেছিলেন, ভবানীপুর তাঁর 'বড় বোন'। 'ছোট বোন' নন্দীগ্রাম। সেখানে প্রার্থী হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। দলনেত্রীর ইচ্ছা সেদিনই মেনে নিয়েছিলেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। ১১ মার্চ, মহাশিবরাত্রিতে বেলা ১২টায় হলদিয়ায় নন্দীগ্রাম আসনের জন্য মনোনয়নপত্র জমা দেবেন তৃণমূল নেত্রী।


পশ্চিমবঙ্গে ৮ দফায় ভোটের ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেই নির্ঘণ্ট অনুযায়ী, ১ এপ্রিল ভোট নন্দীগ্রামে। এই নন্দীগ্রামের বিধায়ক ছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগ দেন। তাঁর কেন্দ্রেই প্রার্থী হচ্ছেন মমতা (Mamata Banerjee)। সেখানে তৃণমূল নেত্রীকে ৫০ হাজার ভোটের হারানোর চ্যালেঞ্জ ছুড়েছেন শুভেন্দু (Suvendu Adhikari)। তিনি বলেছিলেন, 'একটাই কেন্দ্র থেকে দাঁড়াতে হবে। নন্দীগ্রাম ও ভবানীপুর- দু'টি জায়গা থেকে দাঁড়াতে পারবেন না।' ভবানীপুরে ভোটগ্রহণ সপ্তম দফায়, অর্থাৎ ২৬ এপ্রিল। নন্দীগ্রামের সঙ্গে ভবানীপুরেও কি প্রার্থী হবেন মমতা? সেটা বোঝা যাবে তৃণমূলের প্রার্থীতালিকা প্রকাশিত হলেই। 


আরও পড়ুন- ব্রিগেডে Narendra Modi-র সভায় Sourav? শমীকের মন্তব্যে জল্পনা তীব্র