কাকে 'হ্যাঁ', কাকে 'না', ভোটে টিকিট দেওয়া নিয়ে বড় সিদ্ধান্ত TMC-র

কাদের বেশি করে এবার টিকিট দেওয়া হবে? জানালেন সুব্রত মুখার্জি।

Updated By: Mar 1, 2021, 04:42 PM IST
কাকে 'হ্যাঁ', কাকে 'না', ভোটে টিকিট দেওয়া নিয়ে বড় সিদ্ধান্ত TMC-র

নিজস্ব প্রতিবেদন : প্রবীণদের স্থান নয় প্রার্থী তালিকায়। ৮০ বছরের বেশি কাউকে এবার টিকিট নয়। তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা প্রকাশের পূর্বে সাংবাদিক বৈঠকে জানালেন মন্ত্রী সুব্রত মুখার্জি (Subrata Mukherjee)। একইসঙ্গে তিনি আরও জানান , এবার বিধানসভা ভোটে (WB Assembly Election 2021) তৃণমূলের (TMC) প্রার্থী তালিকায় যুব ও মহিলা প্রার্থীর সংখ্যা-ই বেশি থাকবে। পাশাপাশি, এবার প্রার্থী তালিকায় অসংখ্য নতুন মুখ দেখা যাবে বলেও জানালেন তিনি। 

সুব্রত মুখার্জি (Subrata Mukherjee) বলেন, ৮০-র উপরে যাঁদের বয়স, তাঁরা এবার আর বিধায়ক পদের দাবিদার থাকছেন না। তাঁরা বিধানসভা ভোটে (WB Assembly Election 2021)  লড়ার টিকিট পাবেন না। করোনার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাঁদেরকে অন্য সম্মানজনক পদ দেওয়া হবে। এর পাশাপাশি, তিনি আরও বলেন, প্রার্থী তালিকা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী-ই (Mamata Banerjee)। তাঁর হাতেই প্রার্থী নির্ধারণের সমস্ত দায়িত্ব।

এবার বিধানসভা ভোটে প্রার্থী বাছাইয়ের জন্য ১২ সদস্যের একটি কমিটি গঠন করেছে তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তো বটেই, এই কমিটিতে রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee), পার্থ চট্টোপাধ্যায় (Parth Chatterjee), ফিরদাহ হাকিম (Firhad Hakim), অরূপ বিশ্বাসের (Arup Biswas) মতো নেতারাও। পূর্ণাঙ্গ নয়, আজ প্রথম দফায় প্রার্থী তালিকা প্রকাশ করে পারে তৃণমূল। সূত্রের খবর এমনটাই। প্রসঙ্গত, প্রতিবারই ভোট ঘোষণার পর পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করে তৃণমূল (TMC)। ব্যতিক্রম ঘটতে চলেছে এবার। প্রথম দফায় ৩০টি বা তার থেকে বেশি কয়েকটি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হতে পারে।

আরও পড়ুন, ভোট ঘোষণা হতেই দেওয়ালে দেওয়ালে শোভা পাচ্ছে ব্যঙ্গচিত্র

উল্লেখ্য, বাংলাকে পাখির চোখ করে প্রচারে ঝড় তুলেছে বিজেপি (BJP)। কংগ্রেসের (Congress) সঙ্গে জোট করে আসরে নেমেছে বামেরাও। সঙ্গে আবার আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট বা ISF। তার উপর আবার ভোটের মুখে গেরুয়া শিবিরে নাম লিখেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari), রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) মতো একদা দলের প্রথম সারির নেতারা। রাজনৈতিক মহলে মতে, একুশে ক্ষমতায় ফেরার লড়াইটা তৃণমূলের (TMC) পক্ষে মোটেই সহজ হবে না।

আরও পড়ুন, SSC-PTTI সমস্যার সমাধান, নিয়মিত নিয়োগ সহ একগুচ্ছ প্রতিশ্রুতি BJP-র খসড়া ইশতেহারে

হাওড়ায় পরিবর্তন যাত্রা বিজেপি'র; তৃণমূল জানাল, মানুষ মমতাকেই চাইছে