নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামে জনসংযোগ করতে গিয়ে কীভাবে আহত হলেন মমতা বন্দ্যোপাধ্যায় তা নিয়ে মুখ খুললেন ফিরহাদ হাকিম। প্রত্যক্ষদর্শী সহ কোনও কোনও মহল থেকে বলা হচ্ছে, মমতার গাড়ির দরজা একটি পিলার বা বিমে ধাক্কা খায়। তার ফলেই গাড়ির পাদানিতে দাঁড়িয়ে থাকা মমতার পা পিষে যায়। ওই তত্ত্ব উড়িয়ে দিলেন ফিরহাদ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'PM ও CM-র নিরাপত্তা নিয়ে আরও সতর্ক হোন', DM-দের কড়া বার্তা কমিশনের  


বৃহস্পতিবার জি ২৪ ঘণ্টাকে ফিরহাদ হাকিম বলেন, কিছু মানুষ একটা যুক্তি খাড়া করছেন যে বিরুলিয়া বাজারে জনসংযোগের সময়ে একটা লোহার বিম বা পিলাকে গাড়ির দরজার ধাক্কা লাগে। ওই ধাক্কাতেই গাড়ির দরজা সজোরে বন্ধ হয়ে যায়। তাতেই আঘাত পান মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু আসল ঘটনাটা তা নয়। যদি কোনও বিমে ধাক্কা লাগত তাহলে গাড়ির দরজায় কোনও ঘষার দাগ বা কোনও ডেন্ট হত। তার কিছুই নেই।


ফিরহাদ(Firhad Hakim) বলেন, ঘটনার সময় মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) পাদানিতে দাঁড়িয়ে ছিলেন আর গাড়ির দরজা বিমে ধাক্কা লাগেছিল বলা হচ্ছে। এমন যুক্তির কোনও ভিত্তি নেই। আসল কথা হল কিন্তু লোক গাড়ির দরজায় এমনভাবে ধাক্কা মারেন যে তাঁর পায়ে জোরাল আঘাত লাগে। তাঁর আরও অনেক বড় আঘাত লাগতে পারত। এই সময় পুলিস কী করছিল? হঠাত্ ডিজিকে সরিয়ে দেওয়া হল কেন? তার পরে কেন এই ঘটনা হল? এর আগে বিজেপির নেতাদের কথাবার্তায় কি এরকম ইঙ্গিত ছিল? ঘটনার আগে বিজেপির যুব মোর্চার নেতা বললেন ১০ তারিখে কী হয় দেখুন। এই ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবি করছি।  কোনও এক মহলের নির্দেশে রাজ্যে পুলিস প্রশাসনকে নিষ্কৃয় করে দেওয়া হচ্ছে যাতে রাজ্যে কোনও আইন শৃঙ্খলা না থাকে।


আরও পড়ুন- লোহার খুঁটিতে ধাক্কা কাল্পনিক: Partha, Modi-Shah খোঁজ না নেওয়ায় নিন্দা Sougata-র


উল্লেখ্য, আজ হাসপাতাল থেকে এক ভিডিয়ো বার্তায় মমতা জানিয়েছেন, 'কাল যখন গাড়ির বনেটে দাঁড়িয়ে নমস্কার করছিলাম তখন এমন চাপ আসে যে গাড়িটা যেন আমার গায়ের উপর চেপে যায়। সঙ্গে কিছু ওষুধ ছিল। খেয়ে কলকাতার দিকে রওনা হই।' পাশাপাশি বুধবার নন্দীগ্রামে ওই ঘটনার পর মমতা বলেন, একটি মন্দিরের সামনে দাঁড়িয়ে প্রণাম করছিলাম। কোনও পুলিস ছিল না। চার-পাঁচজন পায়ের উপরে দরজা বন্ধ করে দেয়।