west Bengal assembly election: 'PM ও CM-র নিরাপত্তা নিয়ে আরও সতর্ক হোন', DM-দের কড়া বার্তা কমিশনের

ভিডিও কনফারেন্সে জেলাশাসকদের সঙ্গে বৈঠক।

Reported By: সুতপা সেন | Updated By: Mar 11, 2021, 05:41 PM IST
west Bengal assembly election: 'PM ও CM-র নিরাপত্তা নিয়ে আরও সতর্ক হোন', DM-দের কড়া বার্তা কমিশনের

নিজস্ব প্রতিবেদন: 'প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে আরও সতর্ক হোন। তাঁদের নিরাপত্তা নিয়ে কোনও আপস করা যাবে না'। নন্দীগ্রামের ঘটনার পর জেলাশাসকদের কড়া বার্তা দিলেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক ও নবনিযুক্ত এডিজি(আইনশৃঙ্খলা)। তাঁদের স্পষ্ট নির্দেশ, 'নিরাপত্তা জোরদার করার জন্য যা করা প্রয়োজন, তা করবেন'। 

একুশের ভোটে (WB assembly election 2021) ব্যাটেলগ্রাউন্ড নন্দীগ্রাম। 'আন্দোলনের মাটি'তে এবার তৃণমূলনেত্রী নিজেই প্রার্থী, আর বিজেপির হয়ে লড়ছেন 'একদা মমতার বিশ্বস্ত সৈনিক' শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আর সেই নন্দীগ্রামেই প্রচারে গিয়ে ধাক্কাধাক্কিতে চোট পেলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় চলছে রাজ্য রাজনীতিতে। দলনেত্রীর উপর হামলার অভিযোগে জেলায় জেলায় পথে নেমেছেন তৃণমূলের (TMC) কর্মী-সমর্থক। নন্দীগ্রাম থানায় অভিযোগে দায়ের করেছেন মমতার ইলেকশন এজেন্ট সেখ সুফিয়ান। 

আরও পড়ুন: WB Election 2021: ফুটেজ প্রকাশ্যে আনা ও তদন্তের দাবিতে কমিশনে BJP

ভোটের মুখে (WB assembly election 2021) রাজ্য পুলিসে বড় রদবদল ঘটেছে। মাত্র কয়েক দিনের ব্যবধানে প্রথমে এডিজি(আইনশৃঙ্খলা) ও পরে ডিজিকে (DG) সরিয়ে দিয়েছে কমিশন। নন্দীগ্রামে তৃণমূলনেত্রী আহত হওয়ার পর ইতিমধ্যেই কমিশনে প্রতিবাদ জানিয়ে এসেছেন  পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien) ও চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। তাঁদের দাবি, আইনশৃঙ্খলা রক্ষায় উদাসীনতা দেখিয়েছে কমিশন। রাজ্যের আইনশৃঙ্খলা ঠিকঠাকই চলছিল। কিন্তু নির্বাচন ঘোষণার পর তারা একের পর এক পুলিস আধিকারিকে বদলি করে দেন। ডিজিকে সরিয়ে দেওয়া হল। বিপদের দিনেও প্রশাসন এখন পাশে আসতে ভয় পাচ্ছে।

আরও পড়ুন: WB assembly election 2021: হুইলচেয়ারেই ভোটযুদ্ধের বার্তা মমতার

পার্থ চট্টোপাধ্যায়ের দাবি, নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর উপরে যে  আঘাত হয়েছে তার পূর্বাভাস ছিল। বিজেপির নেতাদের বক্তব্যে তা স্পষ্ট। তার পরেও ডিজিকে সরানোর পরদিনই মমতা বন্দ্য়োপাধ্যাকে কার্যত নিরাপত্তাহীন অবস্থায় ছেড়ে দেওয়া হয়। এমনকী, ঘটনার সব ভিডিও ফুটেজ প্রকাশ্যে আনার দাবিতে কমিশনের দ্বারস্থ বিজেপিও। এই পরিস্থিতিতে এদিন জেলাশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক ও কমিশন নিযুক্ত এডিজি (আইনশৃঙ্খলা) জগমোহন।

.