নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বকেয়া একাধিক মামলার কথা মনোনয়নে চেপে যাওয়ার অভিযোগ তুলেছিলেন নন্দীগ্রামে বিজেপির স্টার প্রার্থী শুভেন্দু অধিকারী। এবার বিজেপিকে পাল্টা চাপ দিল তৃণমূল কংগ্রেস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সব বড় নেতাকেই ভোট ময়দানে নামাতে চান শাহ, নাড্ডার বাড়িতে বৈঠকে BJP নেতৃত্ব


নন্দীগ্রামের(Nandigram) ভোটার তালিকা থেকে থেকে শুভেন্দু অধিকারীর নাম বাদ দেওয়ার দাবিতে নির্বাচন কমিশনে চিঠি লিখল তৃণমূল কংগ্রেস। কারণ নন্দীগ্রামে তিনি যে ঠিকানা দিয়েছেন তা ভুল। পাশাপাশি তাঁর বিরুদ্ধে আরও অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেস।




কী অভিযোগ শুভেন্দু(Suvendu Adhikari) বিরুদ্ধে? তৃণমূল কংগ্রেস তার চিঠিতে অভিযোগ করেছে, হলদিয়া থেকে সম্প্রতি নন্দীগ্রামের ভোটার হয়েছেন শুভেন্দু অধিকারী। কিন্তু তাঁর নাম এখনও হলদিয়ায় ভোটার তালিকায় রয়ে গিয়েছে। শুভেন্দুর তাঁর নির্বাচনী হলফনামায় ঘোষণা করেছেন, নন্দীগ্রামে তাঁর নাম রয়েছে ভোটার তালিকার পার্ট নম্বর ৭৬ এর সিলিয়াল নম্বর ৬৬৯-এ। অন্য়দিকে,  হলদিয়ার ভোটার তালিকায় এসি ২০৯ এর সিরিয়াল নম্বর ৩০৫-তেও তাঁর নাম রয়েছে। কমিশনের নিয়ম অনুযায়ী কেউ দুটি নির্বাচনী কেন্দ্রের ভোটার হতে পারেন না।



আরও পড়ুন-WB Assembly Election 2021 LIVE:  সব বিনা পয়সায়, এমনকি মরে গেলেও দু-হাজার টাকা পাবেন: মমতা


তৃণমূলের দাবি, নন্দীগ্রামের যে গ্রামে শুভেন্দু অধিকারী থাকেন বলে দাবি করেছেন সেখানে খোঁজ করতে গিয়ে তাঁকে পাননি বুথ লেভেল অফিসার(BLO)। কোনও জায়গার ভোটার হতে গেলে অন্তত ৬ মাস তাঁকে সেই জায়গায় থাকতে হয়। পাশাপাশি আরও দাবি করা হয়েছে, হলদিয়ার ভোটার তালিকায় নাম বাদ না দিয়েই তিনি নন্দীগ্রামের ভোটার হিসেবে আবেদন করেছেন। ফলে শুভেন্দু নাম ভোটার তালিকা থেকে বাদ দিতে হবে।