জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি এখনও চলছে। রাজ্য সরকারের বারবার অনুরোধ সত্বেও তাঁরা কাজে ফিরতে নারাজ। রাজ্য সরকারের দাবি, পরিষেবা না পেয়ে রাজ্যে ২৯ জন রোগীর মৃত্যু হয়েছে। ৭ হাজার রোগী অপারেশনের জন্য অপেক্ষা করছেন। এরকম অবস্থায় রোগীদের সহায়তায় রাজ্য সরকার খুলছে 'মে আই হেল্প ইউ' বুথ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ভগ্নিপতির সঙ্গে ঝগড়া হচ্ছিল ফোনে, ঘরে ঢুকতেই ভয়ংকর কাণ্ড করল শ্যালক


রোগীদের বিভিন্ন ধরনের পরিষেবা পেতে অসুবিধা পেয়ে যাতে কোনও সমস্যা না হয় তার জন্য ওই 'মে আই হেল্প ইউ' বুথ খুলছে রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর। আপাতত কলকাতার ৭টি জায়গায় ওই বুথ খোলা হচ্ছে।


কী কাজ করবে ওইসব বুথ? বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি করতে ও দ্রুত রোগী ভর্তি নিশ্চিত করতে কাজ করবে ওইসব বুথ। এখানে পাওয়া যাবে অ্যাম্বুল্যান্সও। রোগীদের হয়রানি যাতে কমে তার জন্য হাত বাড়িয়ে দেবে বুথগুলি। ওইসব বুথ খোলা হচ্ছে সাঁতরাগাছি বাসস্ট্যান্ডের কাছে কোনা এক্সপ্রেস ওয়েতে, নিবেদিতা সেতুর টোল প্লাজার কাছে, কামালগাজি মোড়ে ট্যাক্সি স্ট্যান্ডে, তারাতলা মোড়, রাজারহাটে মঙ্গলদীপ আন্ডারপাস, জোকা ট্রাম ডিপো এবং গড়িয়ায়।


কর্মবিরতিতে থাকা ডাক্তারদের দাবি কাজের জায়গায় তাদের নিরাপত্তা দিতে হবে। আরজি করের নির্যাতিতার বিচার চাই। এনিয়ে রাজ্য সরকার চার বার তাদের সঙ্গে বসার চেষ্টা করেছে। কিন্তু বৈঠকের লাইভ স্ট্রিমিং ও ভিডিয়োগ্রাফি নিয়ে বৈঠক ভেস্তে গিয়েছে। তবে জুনিয়র ডাক্তারদের দাবি, তারা ওই দাবি ছেড়ে দিয়েছেন।


এদিকে, আজ বিকেল পাঁচটায় ফের মুখ্যমন্ত্রীর সঙ্গে কালীঘাটে বৈঠকে বসছেন জুনিয়র ডাক্তাররা। সেই বৈঠক থেকে কী বের হয় সেটাই এখন দেখার। তবে ডাক্তারদের কর্ম বিরতি চলছেই। সেকথা মাথায় রেখেই সরকারের এই উদ্যোগ।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)