নিজস্ব প্রতিবেদন-  15 ডিগ্রী ছাড়াল কলকাতার তাপমাত্রা। আগামীকাল আরও কিছুটা বাড়বে তাপমাত্রা। আজ রাতে মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা থাকায় বাড়বে রাতের তাপমাত্রা। সোমবার থেকে বুধবার শীতের আরও একটা স্পেল আসবে রাজ্যে। কলকাতায় আজ পরিষ্কার আকাশ। বিকেল  থেকে আকাশ মেঘলা হওয়ার সম্ভাবনা। রাতে বজ্রবিদ্যুৎসহ  হালকা বৃষ্টির পূর্বাভাস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা 15.2 ডিগ্রি। আগের থেকে তাপমাত্রা বেড়েছে। তবে এখনও স্বাভাবিকের নিচে পারদ। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল 28.8 ডিগ্রি যা কি নাস্বাভাবিকের থেকে বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল 99 শতাংশ।  আজ রাজ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে শিলাবৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  মেঘলা আকাশে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়িতে হালকা বৃষ্টির সম্ভাবনা। দু'এক জায়গায় শিলা বৃষ্টি হতে পারে। উঁচু এলাকায় সামান্য তুষারপাত হতে পারে। উত্তরবঙ্গের বাকি জেলাতেও বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হবে।


আরও পড়ুন-  বন সহায়ক পদে নিয়োগে 'দুর্নীতি' নিয়ে মামলা SAT-এ, শ্বেতপত্র প্রকাশ করুন: Sujan


দক্ষিণবঙ্গের কলকাতা ছাড়াও উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলী, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া পুরুলিয়াতে বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  শিলা বৃষ্টির সম্ভাবনা মুর্শিদাবাদ ও বীরভূমে। রবিবার তাপমাত্রা কিছুটা বাড়বে। সোমবার থেকে পারদ নামবে আবার। সোমবার থেকে বুধবার পর্যন্ত শীতের আরও একটা পর্ব চলবে বাংলায়। রবি ও সোমবার দক্ষিণবঙ্গে, সোমবার ও মঙ্গলবার কুয়াশার সর্তকতা উত্তরবঙ্গে।