নিজস্ব প্রতিবেদন: 'ভোটারদের হুমকি দিতে গিয়েছিল। যাতে ভোট দিতে না যায়'। আরামবাগে আক্রান্ত হওয়ার পর স্ত্রী সুজাতার পাশে দাঁড়ালেন না বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (Saumitra Khan)। বললেন, 'এটা মানুষের মতের বহিঃপ্রকাশ'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লোকসভা ভোটের সময়ে আদালতে নির্দেশে ঢুকতে পারেননি নিজের নির্বাচনী এলাকায়। তখন বিষ্ণুপুরে বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ-র (Saumitra Khan) হয়ে প্রচারে চালিয়েছিলেন তাঁর স্ত্রী সুজাতা। সেই সুজাতাই এখন তৃণমূলে। দলে যোগ দেওয়ার মাত্র কয়েক মাসের মধ্যে হুগলির আরামবাগ কেন্দ্রে তাঁকে প্রার্থী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন ভোটগ্রহণ চলাকালীন সেখানকার একটি বুথে প্রবল বিক্ষোভের মুখে পড়ে শাসকদলের প্রার্থী। বাঁশ, চেলা কাঠ হাতে নিয়ে তাঁকে তাড়া করতে দেখা যায় গ্রামবাসীদের। সুজাতার অভিযোগ, ওই কেন্দ্রে বুথ দখল করেছিল বিজেপি। তিনি খবর পেয়ে সেখানে যান। তারপরই তাঁর উপরে হামলা করেন বিজেপি কর্মীরা। প্রাণনাশের চেষ্টা করা হয়। তাঁর দাবি, 'ঘটনাস্থলে পৌঁছতেই একে মেরে দে একে মেরে দে বলে তেড়ে আসে বিজেপি লোকেরা।' ঘটনায় ইতিমধ্যেই অভিযোগ দায়ের করেছে তৃণমূল। গ্রেফতার করা হয়েছে ৫ জনকে।


আরও পড়ুন: WB Assembly Election 2021: স্বামীকে খুন করেছে দলেরই নেতা, তৃণমূলের বিরুদ্ধে বিক্ষোভের মধ্যেই দাবি নিহত BJP কর্মীর স্ত্রীর


এই ঘটনাটি কীভাবে দেখছেন? বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (Saumitra Khan) ফোনে Zee ২৪ ঘণ্টার ডেপুটি এডিটর মৌপিয়া নন্দীকে বললেন, 'সুজাতা বহিরাগত প্রার্থী। স্থানীয় তৃণমূল নেতাদের সঙ্গে নিয়ে খোঁজখবর করা উচিত ছিল। এভাবে সরাসরি গিয়ে গ্রামবাসীদের উত্যক্ত করা ঠিক নয়'। তাঁর দাবি, 'সুজাতা ওই বুথে ভোটারদের হুমকি দিতে গিয়েছিল, যাতে কেউ ভোট দিতে না যায়। ওখানকার ভোটাররা ২০১১ সালের পর থেকে ভোট দিতে পারেননি। এটা মানুষের মতের বহিঃপ্রকাশ'।  তাহলে কি সুজাতার দিকে থেকেই প্ররোচনা ছিল? সৌমিত্রের জবাব, 'ও ছেলেমানুষী করে ফেলেছে। রাজনীতি নিয়ে ছেলেমানুষী করে ফেলেছে। এটা যদি না করত, তাহলে হয়তো জিততে পারত। আরামবাগ স্পর্শকাতর জায়গা। এখানকার মানুষের সঙ্গে তর্ক-বিতর্ক করে জেতা যায় না'।


আরও পড়ুন: West Bengal 3rd Phase Election 2021: হাসপাতালে গিয়েও রেহাই নেই, উলুবেড়িয়ায় 'আক্রান্ত' বিজেপি প্রার্থী Papiya Adhikari


প্রসঙ্গত, বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পরে সুজাতার সঙ্গে সম্পর্কছেদ করার কথা ঘোষণা করেছিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। এমনকী, প্রকাশ্য সাংবাদিক সম্মেলনে স্ত্রীর জন্য চোখের জল ফেলতে দেখা গিয়েছিল তাঁকে। পরবর্তীকালে ডিভোর্সের নোটিশও পাঠিয়ে দেন সুজাতাকে। এরপর স্বামীর কথা বলতে গিয়ে একাধিকবার আবেগপ্রবণ হয়ে পড়েন সুজাতাও। কিন্তু নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেননি তিনি।