নিজস্ব প্রতিবেদন: পঞ্জিকা অনুসারে, এ বছর অক্ষয় তৃতীয়া পালিত হবে ৩ মে, আগামিকাল, মঙ্গলবার। এই দিনে গ্রহগুলির এক বিস্ময়কর সমাবেশ তৈরি হচ্ছে। যে কারণে এবার অক্ষয় তৃতীয়ার গুরুত্ব আরও বেড়েছে। অক্ষয় তৃতীয়া বছরের চারটি সবচেয়ে শুভ মুহূর্তের একটি। অর্থাৎ, এই দিনে কোনো শুভ কাজ কোনো পূর্বনির্দিষ্ট শুভমুহুর্ত ছাড়াই করা যায়। যেমন বিয়ে, গৃহপ্রবেশ ইত্যাদি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একটি বিস্ময়কর কাকতালীয় ঘটনাও এবার ঘটছে। যে কারণে অক্ষয় তৃতীয়ার গুরুত্ব আরও বেড়েছে। এই সময়ে সোনা-রূপো বা নতুন জিনিস কেনা খুবই শুভ হবে। 


অক্ষয় তৃতীয়ায় পঞ্চ-মহাযোগ


জ্যোতিষীরা বলছেন, অক্ষয় তৃতীয়ার দিনে পঞ্চ মহাযোগ গঠিত হচ্ছে। ৩ মে সূর্য থাকবে মেষ রাশিতে, চন্দ্র থাকবে কর্কট রাশিতে। এছাড়াও কেদার, শুভ কর্তরী, উভয়াচারী, বিমল ও সুমুখ নামে পাঁচটি রাজযোগও তৈরি হচ্ছে। শোভন এবং মাতঙ্গ যোগও এই দিনটিকে অতি বিশেষ করে তুলছে।


শুভ যোগের প্রভাব কী হবে?


জ্যোতিষীরা বলছেন, এই বিরল সংমিশ্রণের প্রভাব খুবই শুভ হতে চলেছে। এর জেরে সুখ-সমৃদ্ধি বাড়বে। এই সময়ে যদি দামী জিনিস বা গয়নাপত্র কিনতে না পারেন। ধাতুর তৈরি কিছু জিনিসও বাড়িতে আনতে পারেন। জমি বাড়ি কিনতে পারেন। সম্পত্তিতে বিনিয়োগ খুবই ভাল।


আরও পড়ুন: Lord Shiva: কেন প্রতি সোমবারই মহাদেবের পুজোর রীতি, জানেন?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)