নিজস্ব প্রতিবেদন: ভারতের বাজারে এখন রমরমিয়ে চলছে Zomato ও Swiggy-এর ফুড ডেলিভারি সার্ভিস। এবার সেই মার্কেটে থাবা বসাতে এগিয়ে আসছে ই-কমার্স সংস্থা Amazon। উত্সবের মরসুম শুরুর আগেই ফুড ডেলিভারির ব্যবসা চালু করতে চাইছে সংস্থা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইতিমধ্যেই ফুড ডেলিভারির পরিষেবা শুরু করার বিষয়ে কাজ শুরু করে দিয়েছে সংস্থা। ভারতীয় সংস্থা ক্যাটারম্যানের সঙ্গে গাঁটছাড়া বেঁধেছে আমাজন। পরিষেবা শুরুর জন্য কর্মী নিয়োগ করাও শুরু করে দিয়েছে সংস্থা। তবে, এই নতুন ফুড ডেলিভারি অ্যাপের নাম কি হবে, তা নিয়ে এখনও মুখ খুলতে নারাজ আমাজন।


Zomato বা Swiggyর মতোই রেঁস্তোরা থেকে খাবার পৌঁছে দেওয়া হবে বাড়ি বাড়ি। চলতি বছর সেপ্টেম্বর নাগাদই চালু হবে এই পরিষেবা। উত্সবের মরসুমের আগে ভারতীয় বাজারে জনপ্রিয়তা পেতেই ঠিক এই সময়ে লঞ্চ করা হবে এই অ্যাপ।


ধীরে ধীরে ভারতে ফুড ডেলিভারি পরিষেবার বাজার বৃদ্ধি পেয়েছে। পরিসংখ্যান সংস্থা রিডসির কন্সাল্টিং জানায় ২০১৮ সালে প্রায় ১৭৬% বেড়েছে অনলাইন ফুড ডেলিভারির বাজার। ব্যবসার নিরিখে এগিয়ে Zomato ও Swiggy। উবার ইটসও এই বাজারে প্রবেশ করলেও প্রথম সারির দুই সংস্থার থেকে পিছিয়ে।


আরও পড়ুন: মাঝ গঙ্গায় ভাসতে ভাসতে ‘ইলিশ উত্সব’! সুযোগ হাতছাড়া করলে পস্তাবেন


২০১৭ সালে উবার-এর প্রতিদ্বন্দি সংস্থা ওলাও এই পরিষেবা শুরু করে। ওলার সেই পরিষেবার নাম ছিল ফুডপান্ডা। তবে, বাজারে অন্যান্য সংস্থার সঙ্গে সেইভাবে প্রতিযোগিতায় সামিল হতে পারেনি সেই সংস্থা।


ভারতের বাজারে প্রবেশের আগেই মার্কিন বাজারে এই পরিষেবা চালু করেছিল আমাজন। তবে, সেই বাজারে সুবিধা করতে না পারায় গত মাসে সেই ব্যবসা বন্ধ করে দেয় আমাজন। এবার তাদের লক্ষ্য ভারতের বাজারে।