নিজস্ব প্রতিবেদন: এই বিষয়ে কোনও সন্দেহ নেই যে হাতিরা প্রাণীজগতের অন্যতম বুদ্ধিমান প্রাণী। ইন্টারনেটে বেশ কিছু ভিডিও এই ধারণার সাক্ষীও বটে। তবে ইতিমধ্যেই একটি ভাইরাল ভিডিও আবারও সেই ধারণাকে আরও পোক্ত করছে। হাতির চালাকির প্রমাণ পেয়ে হতবাক নেটিজেনরা। বেড়া পেরিয়ে জঙ্গলের দিকে যেতে চাইছে এক হাতি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তবে বিস্মিত হওয়ার পাশাপাশি ভিডিওটি সম্পর্কে তাদের বিরক্তিও প্রকাশ করেছেন নেট দুনিয়ার সদস্যরা। ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন তামিলনাড়ুর পরিবেশ ও জলবায়ু দফতরের প্রধান সচিব সুপ্রিয় সাহু। 


ভিডিওতে দেখা যাচ্ছে জঙ্গলের মাঝে একটি লোহার বেড়া পরোনোর চেষ্টা করছে এক হাতি। ঠিক যেমন ছোট শিশুরা করে থাকে। নানারকম চেষ্টার পর অবশেষে সফল সে। দেখুন- 



প্রায় ১৮২k এর বেশি ভিউ সহ, ক্লিপটি বহু নেটিজেনদের মনোযোগ আকর্ষণ করেছে। যদিও কিছু মানুষ হাতির এই চতুর আচরণে বাকরুদ্ধ। তবে বেশিরভাগ নেটিজেনরা দুর্ঘটনা এড়াতে কীভাবে এই ধরনের বেড়া সরানো উচিত তা নিয়ে আলোচনা করেছেন।





আরও পড়ুন, 7th Pay Commission: নতুন বছরে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতনে বড় পরিবর্তন! জানুন বিস্তারিত


জঙ্গলের মাঝখানে এই ধরনের বেড়ার কারণে হতাহতের ঘটনা যে ঘটতে পারে সেই প্রতিক্রিয়াও এসেছে টুইটারে। খবরে বলা হয়েছে, বেশ কয়েকটি হাতি এই ধরনের বেড়া অতিক্রম করতে গিয়ে মাঝপথে আটকে গিয়ে প্রাণ হারিয়েছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)