নিজস্ব প্রতিবেদন: সোমবার সপ্তাহের শুরুতেই যতটা শেয়ার বাজারে সূচক বৃদ্ধির কথা ভাবা হয়েছিল, তেমনটা না হলেও একেবারে মুখ থুবড়েও পড়েনি সেনসেক্স। গত সপ্তাহের থেকে বাজারদর খানিক কমলেও কিছুটা স্বস্তি দিয়েছে মেডিকেল ক্ষেত্র।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভারতীয় শেয়ারবাজারে অনেকটাই নির্ভর করে টেক সংস্থাদের উপর। কিন্তু সোমবারের বাজারে সেই ট্রেন্ড তেমন দেখা গেল না। বরং ফার্মাসিউটিকালসরা লাভ তুলল বেশি। এশিয়ার বাজারে এই মুহুর্তে ওষুধ প্রস্তুতকারকরাই লক্ষ্মীলাভের মুখ দেখছে।


এদিন শেয়ার বাজার খুলতেই blue-chip NSE Nifty 50 index ০.১৫ শতাংশ কমে দাঁড়ায় ১৫ হাজার ৮৩৬.৩০ পয়েন্টে। অন্যদিকে, S&P BSE Sensex ০.২১ পয়েন্ট পিছিয়ে হয় ৫২ হাজার ৮১৪.২৫। গত সপ্তাহের থেকে এই দুই সূচকই প্রায় ১.১ শতাংশ পিছিয়ে  থাকে।


আরও পড়ুন, বাড়ল Income Tax Return জমা দেওয়ার সময়সীমা, দিন ভুল করলেই গুনতে হবে মোটা টাকা


ভারতে ভ্যাকসিনেশন চালু হওয়ার পর থেকেই ফার্মাসিউট্যাল মুনাফা দেখতে শুরু করেছে। নয়ডার Religare Broking-এর ভাইস প্রেসিডেন্ট অজিত মিশ্র বলেন যে টিকাকরণ চালু ও আবহাওয়ার বদলে মার্কেটে পজিটিভ গ্রোথ লক্ষ্য করা গিয়েছে। বিশেষত ফার্মাসিউটিক্যাল ক্ষেত্রে।  


বিভিন্ন সমীক্ষায় পাওয়া তথ্য অনুযায়ী গৃহস্থের সঞ্চয় অনেকটাই কমেছে প্রথম ত্রৈমাসিকের হিসেবে। তিন মাসে অর্থনীতি তীব্র ধাক্কা খেয়েছে কোভিডের দ্বিতীয় ঢেউয়ে। এখনও আনলক হয়নি গোটা দেশ তাই মন্দার বাজার পরিলক্ষিতও হচ্ছে। তবে ত্রৈমাসিকের শেষে কতটা প্রভাব পড়বে শেয়ার বাজারে সেদিকেও লক্ষ্য রাখছে ওয়াকিবহাল মহল।