জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হয়ে গেল মহালয়া। ঘটল পিতৃপক্ষের অবসান। দেবীপক্ষের শুরু। আগামীকাল, ১৫ অক্টোবর থেকে, মাতৃপক্ষে, আক্ষরিক অর্থেই যেন পুজো শুরু। এ বছর মা দুর্গা ঘোটকে আসছেন, অর্থাৎ, ঘোড়ায় চড়ে। তিনি ফিরছেনও ঘোড়ায়। কী ঘটবে এর ফলে?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Saturn Transit 2023: রবিবার নক্ষত্র পরিবর্তন শনির! পুজোর আগেই কপাল খুলবে কোন কোন রাশির?


বিশেষজ্ঞদের মতে, দেবীর এই বাহনগুলি নানা কিছু ইঙ্গিত করে। যেমন, গজে এলে বা গেলে শস্যশ্যামলা হয় ধরিত্রী। বলা হয়-- শস্যপূর্ণাবসুন্ধরা! আবার দেবী নৌকায় এলে বা গেলে ঝড়-বৃষ্টি বা যে কোনও ধরনের প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কা থাকে। দেবী যদি ঘোড়ায় আগমন বা গমন করেন, তবে, চারিদিকে নানা ছন্দপতন ঘটে, দেখা দেয় নানা অশুভ লক্ষণ। 


জানা গিয়েছে, এবার মা দুর্গা ঘোটকে আসছেন ও ঘোটকেই ফিরছেন। দুইয়েরই এক ফলাফল-- 'ছত্রভঙ্গস্তুরঙ্গমে'। কী এর অর্থ? এর অর্থ, দেবী আসার আগে এবং তিনি ফিরে যাওয়ার পরে চারিদিকে দেখা দেবে নানা কুলক্ষণ। 


মা দুর্গা ঘোড়ায় চেপে আসার আগে এবং ঘোড়া চেপে ফেরার পরে চারিদিকে নানা অশুভ কিছু ঘটতে পারে বলে আশঙ্কা থাকে। থাকে নানা অভাব-অভিযোগ, ঘটে নানা ক্ষয়-ক্ষতি, হয় নানা ছন্দপতনও। কোথাও সুখ থাকে না, সমৃদ্ধি থাকে না। মোট কথা, চারিদিকে অশুভ লক্ষণ দেখা যায়। দেবীর ঘোটকে যাত্রা বা প্রস্থান প্রাকৃতিক দুর্যোগের ইঙ্গিতও দেয়। এসময়ে সকলকে তাই সব দিক থেকে সাবধানে থাকতে হবে।


মা দুর্গা ফেরার পরে কী ঘটবে, সে কথা না হয় থাক। কিন্তু দেবী যে ঘোটকে আসছেন, তার জেরে এখন কি কিছু অশুভ ইঙ্গিত মিলছে? এটা নিয়ে অনেকেই দ্বন্দ্বে আছেন। কেউ বলছেন, কোথায় কী? সবই তো ঠিক আছে। 


আরও পড়ুন: MoneyLuck: সদা অর্থপ্রাপ্তিযোগ! এই রাশির জাতকেরা ধনী হবেনই! দেখে নিন আপনিও আছেন কি না...


আবার কেউ একটু অন্য সুরে বলছেন, সত্যিই তো চারিদিকে নানা বিপর্যয়। বৃহত্তর অর্থে দেখলে এখন সত্যিই তো পৃথিবী জুড়ে নানা অনাচার, ক্ষয়-ক্ষতি, রক্ত-মৃত্যু-ধ্বংস। কতগুলি দেশ যুদ্ধ করছে, কত লোক মরছে। চারিদিকে কত প্রাকৃতিক দুর্যোগ! বন্যা-ভূমিকম্প-ধস। এত কিছু খারাপের মধ্যেই তো চলছে জীবনযাত্রা। তাহলে, মা ফেরার পরে কি এই পরিস্থিতি আরও খারাপ হবে না?  


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)