নিজস্ব প্রতিবেদন: এক মাসেরও বেশি সময় ধরে পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি পায়নি ভারতে। এমনকি ১১ মে তেল সংস্থাগুলির দেওয়া নতুন দামেও কোনও পরিবর্তন করা হয়নি। অন্যদিকে, সামান্য পতনের পরে ডব্লিউটিআই ক্রুড ব্যারেল প্রতি ৯৯.৪৮ ডলার এবং ব্রেন্ট ক্রুড ব্যারেল প্রতি ১০২.২ ডলারে পৌঁছেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দিল্লিতে পেট্রলের দাম লিটার প্রতি ১০৫.৪১ টাকা এবং ডিজেলের দাম লিটার প্রতি ৯৬.৬৭ টাকা। একই সময়ে মুম্বইয়ে পেট্রলের দাম প্রতি লিটারে ১২০.৫১ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটারে ১০৪.৭৭ টাকা। এছাড়াও চেন্নাইয়ে পেট্রল এবং ডিজেলের দাম যথাক্রমে লিটার প্রতি ১১০.৮৫ টাকা এবং ১০০.৯৪ টাকা। কলকাতায় পেট্রলের দাম ১১৫.১২ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম ৯৯.৮৩ টাকা প্রতি লিটার। 


দেশের সবচেয়ে সস্তা পেট্রল ও ডিজেল পাওয়া যাচ্ছে পোর্ট ব্লেয়ারে। এখানে পেট্রলের দাম প্রতি লিটারে ৯১.৪৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটারে ৮৫.৮৩ টাকা। একই সময়ে, গঙ্গানগরে (রাজস্থান) পেট্রলের দাম ১২২.৯৩ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটারে ১০৫.৩৪ টাকা।  


আরও পড়ুন: Gold Price: ২ মাসে দাম কমল ৫০০০ টাকা, জেনে নিন ১০ গ্রাম সোনার দাম


তেল সংস্থাগুলি পাঁচটি রাজ্যের নির্বাচনী ফলাফল বেরনোর প্রায় ১০ দিন পরে তেলের দাম বাড়াতে শুরু করে। ২২ মার্চ সংস্থাগুলি প্রথমবার দাম বৃদ্ধি করে। এর পরে, সংস্থাগুলি ২২ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত প্রতি লিটারে ১০ টাকা পর্যন্ত দাম বাড়িয়েছে। সর্বশেষ দাম বৃদ্ধি হয় ৬ এপ্রিল ২০২২। সেইদিন প্রতি লিটারে ৮০ পয়সা দাম বৃদ্ধি পায়।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App