Gold Price: ২ মাসে দাম কমল ৫০০০ টাকা, জেনে নিন ১০ গ্রাম সোনার দাম

সোনা কেনার সময় IBJA-র জানানো দামের উপর আলাদাভাবে ৩ শতাংশ GST দিতে হবে

Updated By: May 10, 2022, 03:11 PM IST
Gold Price: ২ মাসে দাম কমল ৫০০০ টাকা, জেনে নিন ১০ গ্রাম সোনার দাম
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় বাজারে সোনা এবং রুপোর দামে খুব কম বৃদ্ধি লক্ষ্য করা গেছে। মঙ্গলবার মাল্টি কমডিটি এক্সচেঞ্জ এবং বুলিয়ন বাজার এই দুই যায়গাতেই দাম বেড়েছে। 

MCX-এ, সোনার জুন ফিউচার মার্কেট (MCX সোনার দাম) ০.০৮ শতাংশ বেড়ে প্রতি ১০ গ্রামের দাম হয়েছে ৫০,৯৯৮ টাকা। MCX-এ রুপোর দাম ০.৫৯ শতাংশ বেড়ে প্রতি কেজির দাম হয়েছে ৬১৮৬০ টাকা।

এর আগে এপ্রিলের শেষ সপ্তাহ এবং মে মাসের প্রথম সপ্তাহে সোনার দামে পতন লক্ষ্য করা গিয়েছিল। গত কিছু দিনে ফেডারেল রিজার্ভ, ব্যাঙ্ক অফ ইংল্যান্ড এবং আরবিআই সুদের হার বাড়িয়েছিল। মার্চের শুরুতে প্রতি ১০ গ্রাম সোনার দাম ছিল ৫৬ হাজার টাকার কাছাকাছি। সেই অনুযায়ী, বর্তমানে প্রতি ১০ গ্রাম সোনার দাম ৫০০০ টাকা কমেছে। বুলিয়ন বাজারে ২২ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামের দাম ৪৭,১৬১ টাকা চলছে।

IBJA থেকে প্রাপ্ত মঙ্গলবারের রেট অনুসারে, ২৪ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রাম ৫১৪৮৬ টাকা, ২৩ ক্যারেট প্রতি ১০ গ্রাম ৫১২৮০ টাকা এবং ২২ ক্যারেট সোনা প্রতি ১০ গ্রাম ৪৭১৬১ টাকা। একইভাবে, ২০ ক্যারেট সোনার দাম ৩৮৬১৫ টাকা এবং ১৪ ক্যারেটের দাম ৩০১১৯ টাকা।

আরও পড়ুন: Cryptocurrency: ক্রিপ্টোয় বিনিয়োগকারীদের জন্য খারাপ খবর, ৩০% ট্যাক্সের পরেও দিতে হবে নতুন কর

সোনা কেনার সময় IBJA-র জানানো দামের উপর আলাদাভাবে ৩ শতাংশ GST দিতে হবে। একইভাবে, মঙ্গলবার IBJA-তে রুপোর দাম সামান্য বৃদ্ধি পেয়েছে এবং প্রতি কেজির দাম হয়েছে ৬১৯৬৭ টাকা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.