ওয়েব ডেস্ক: বাস্তু অনুযায়ী, আমাদের বাড়িতে এমন অনেক জিনিস থাকে, যা আমাদের উন্নতিতে বাধা হয়ে দাঁড়ায়। সেই সমস্ত জিনিসের জন্য আমাদের অর্থনৈতিক অবস্থা আরও খারাপ হতে থাকে। জেনে নিন কোন সেই জিনিস, যা আমাদের ধন-সম্পদ প্রাপ্তিতে বাধা হয়ে দাঁড়ায়। আর জেনে নিয়ে তাড়াতাড়ি সেই সমস্ত জিনিস বাড়ি থেকে সরিয়ে ফেলুন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১) পায়রার বাসা- বলা হয়, যে বাড়িতে পায়রা বাসা করে সেই বাড়ির স্থায়িত্বের অভাব থাকে। সেই বাড়ির বাসিন্দারা ধন-সম্পদের মুখ দেখতে পান না। তাই আপনি যদি ধনী হতে চান, আর আপনার বাড়িতে যদি পায়রার বাসা থেকে থাকে, তাহলে এখনই বাড়ি থেকে পায়রার বাসাটি সরিয়ে দিন।


২) মৌচাক- মৌচাক শুধুমাত্র ভয়ঙ্করই নয়, দুর্ভাগ্য এবং অভাবের লক্ষণ এটি। তাই আপনার বাড়িতে যদি মৌমাছি চাক বেঁধে থাকে, তাহলে তা এখনই অন্যত্র রাখার ব্যবস্থা করুন।


আরও পড়ুন প্রেমিকা না থাকার যে সুবিধাগুলো ছেলেরা পায়


৩) মাকরসার জাল- দুর্ভাগ্যের আরও একটি লক্ষণ হল মাকরসার জাল। ঘর-বাড়িতে মাকরসার জাল থাকা খুবই অশুভ। এখনই সেই জাল পরিস্কার করে ঘর-বাড়ি পরিস্কার করে রাখুন।


৪) ভাঙা কাঁচ- পরিবারের বড়রা হামেশাই একটা কথা বলে থাকেন যে, ভাঙা কাঁচে মুখ দেখা নাকি অমঙ্গল। কথাটা সত্যি। বাড়িতে কখনওই ভাঙা কাঁচ রাখবেন না। এটি দারিদ্রের লক্ষণ।


৫) বাদুড়- যে বাড়িতে মানুষের চলাচল নেই, সেখানে বাদুড় বসবাস করে। এই জীবটি দুর্ভাগ্য, অসুস্থতা, দারিদ্র বাড়িতে বয়ে নিয়ে আসে। আপনি যদি এমন কোনও জায়গায় বসবাস করে থাকেন, যেখানে বাদুড় থাকে, তাহলে সূর্য ডোবার আগেই বাড়ির জানলা দরজা সব ভালো করে বন্ধ করে দিন।


৬) খোলা কল- জলের কল খুলে রাখলে শুধু যে জল অপচয় হয়, তাই নয়, এটি প্রচন্ডরকমের দুর্ভাগ্যের লক্ষণ।


৭) পরিস্কার ছাদ- লক্ষ্য করে দেখবেন, যে সমস্ত বাড়িতে ছাদের ওপর ভাঙা জিনিসপত্র জমা করে রাখা থাকে, সেই বাড়ির আর্থিক অবস্থা ভালো নয়। তাই আপনি যদি আর্থিক দিক থেকে স্বচ্ছ্বল হতে চান, তাহলে এখনই ছাদ পরিস্কার করে রাখুন।


৮) বাসি ফুল- ঈশ্বরের আরাধনার স্থান থেকে বাসি ফুল সরিয়ে রাখুন।


আরও পড়ুন মেয়েদের কোন কোন গুণ ছেলেরা পছন্দ করেন


৯) খোলা তার- ইলেকট্রিকের খোলা তার থেকে আমাদের নানারকম বিপদ হতে পারে। এছাড়া এটি দারিদ্রেরও লক্ষণ।


১০) শুকনো পাতা- অনেকেই ঘরের ভিতর গাছ লাগানো পছন্দ করেন। কিন্তু অকারণে গাছের পাতা শুকিয়ে যাওয়া দুর্ভাগ্যের চিহ্ন। তাই দুর্ভাগ্যকে এড়াতে গাছের যত্ন করুন। যেন কখনও গাছের পাতা শুকিয়ে না যায়।