জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের নতুন শ্যন্যপদ ঘোষণা রাজ্যে। এবার শুধু ইন্টারভিউ দিয়েই পেয়ে যান মোটা মাইনের চাকরি। শ্চিমবঙ্গ বিদ্যুৎ উন্নয়ন নিগমে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্যের সব জেলার বাসিন্দার এই পদগুলিতে চাকরির জন্য আবেদন করতে পারবেন বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। একই সঙ্গে জানানো হয়েছে এই পদগুলিতে চাকরির জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা এবং অন্যান্য তথ্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মোট শূন্যপদের সংখ্যা ৪৫টি। এরমধ্যে সেফটি অফিসার নিয়োগ হবেন ৫ জন, মাইনস ম্যানেজার হিসেবে নিয়োগ হবেন দুইজন। এছাড়াও অ্যাসিস্টান্ট মাইনস ম্যানেজার হিসেবে ১৩ জন, ব্লাস্টিং অফিসার হিসেবে চারজন, ওয়েলফেয়ার অফিসার হিসেবে একজন, চারজন সার্ভেয়ার এবং ১৬ জন ওভারম্যান পদে নিযুক্ত হবেন।   


এই পদ্গুলিতে সর্বোচ্চ বেতন মাসে ৮২ হাজার টাকা এবং সর্বনিম্ন বেতন মাসে ৪১ হাজার টাকা। পাশাপাশি এও জানানো হয়েছে যে এই পদগুলিতে সর্বোচ্চ ৫৫ বছর বয়স পর্যন্ত আবেদন করা সম্ভব হবে।


আরও পড়ুন: Guru Mahadasha: বৃহস্পতির মহাদশায় রাজার ভাগ্য পাবেন কে? ১৬ বছর সূর্যের মতো উজ্জ্বল থাকবে ভাগ্য


বিজ্ঞপ্তিতে এই পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত জগ্যতার মাপকাঠি জানানো হয়েছে। সেফটি অফিসার, মাইনস ম্যানেজার, অ্যসিস্ট্যান্ট মাইনস ম্যানেজার, ব্লাস্টিং অফিসার পদের জন্য যাঁরা আবেদন করবেন তাঁদের সংশ্লিষ্ট বিষয়ের উপর ডিপ্লোমা কোর্স করা থাকতে হবে বলে জানানো হয়েছে। অন্যদিকে ওয়েলফেয়ার অফিসার পদে চাকরিপ্রার্থীদের স্নাতকোত্তর ডিপ্লোমা ও এমবিএ অথবা এমএইচআরএম ডিগ্রি থাকতে হবে। সার্ভেয়র পদে আবেদনের ক্ষেত্রে ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা কোর্স করা থাকতে হবে প্রার্থীদের।


আরও পড়ুন: Shab-e-Barat 2023 : মুসলিমদের কাছে 'পবিত্র রাত', শবে বরাতের তাৎপর্য কী?


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে আগামী ১৩ মার্চ মাইনস ম্যানেজার, সেফটি অফিসার, অ্যাসিস্ট্যান্ট মাইনস অফিসার, ব্লাস্টিং অফিসার পদে ইন্টারভিউ নেওয়া হবে নিয়গের জন্য।


এছাড়াও ১৪ মার্চ ওয়েলফেয়ার অফিসার, ওভারম্যান ও সার্ভেয়র পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এই দুই দিন বিদ্যুৎ উন্নয়ন নিগমের সল্টলেকের অফিস বিদ্যুৎ ভবনে এই ইন্টারভিউ নেওয়া হবে।     


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)