Guru Mahadasha: বৃহস্পতির মহাদশায় রাজার ভাগ্য পাবেন কে? ১৬ বছর সূর্যের মতো উজ্জ্বল থাকবে ভাগ্য

যে কোনও গ্রহ বা নক্ষত্রের রাশি পরিবর্তন খুবই গুরুত্বপূর্ণ

Mar 08, 2023, 07:00 AM IST

Guru Antardasha: জ্যোতিষশাস্ত্রে যে কোনও গ্রহ বা নক্ষত্রের রাশি পরিবর্তনকে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এর ট্রানজিট বিভিন্ন রাশির জাতকদের উপর শুভ ও অশুভ প্রভাব ফেলে। গ্রহের মহাদশা ও অন্তরদশার সময়ও একই ঘটনা ঘটে।

1/5

বৃহস্পতির মহাদশা

বৃহস্পতির মহাদশা

জ্যোতিষশাস্ত্রে যে দুটি গ্রহকে সবচেয়ে প্রভাবশালী বলে মনে করা হয় তার মধ্যে রয়েছে শনিদেব এবং দেবগুরু বৃহস্পতি। বৃহস্পতি সম্পর্কে কথা বললে, এটি খুব ধীরে ধীরে চলে, তবে এর প্রভাব খুব কার্যকর। বৃহস্পতির মহাদশা ১৬ বছর স্থায়ী হয়। এই সময়ে, যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে তারা শুভ অবস্থায় থাকে তবে তারা প্রচুর উপকার করে। এই সময়ে, এই ধরনের ব্যক্তিরা ভাগ্যের সমর্থন পান এবং নক্ষত্রগুলি উচ্চে থাকে। তারা পদ, প্রতিপত্তি, সম্পদ, সম্মান সবকিছু পায়।

2/5

প্রভাব

প্রভাব

যখনই বৃহস্পতির মহাদশা চলতে থাকে, তখনই স্থানীয়দের জীবনে অনেক পরিবর্তন ঘটে। এই সময়ে, তিনি প্রচুর অর্থ পান এবং আর্থিক সংকটের সম্মুখীন হন না। এই সময়ে, একজন নেতিবাচক চিন্তা থেকে মুক্তি পায় এবং জীবনে ইতিবাচকতা আসে। শিক্ষাক্ষেত্রে যারা আছেন তারা এই সময়ে প্রচুর খ্যাতি অর্জন করেন।

3/5

শুভ অবস্থান

শুভ অবস্থান

জ্যোতিষ শাস্ত্র অনুসারে যাদের জন্মের কুণ্ডলীতে বৃহস্পতি শুভ অবস্থানে থাকে এই ধরনের মানুষ আকর্ষণীয়। এই লোকেরা শান্ত এবং খুব জ্ঞানী এবং উচ্চ শিক্ষা লাভ করে। কর্মজীবনে অনেক সুবিধা আছে। জীবনে কখনও টাকার অভাব হয় না।

4/5

অশুভ অবস্থান

অশুভ অবস্থান

যাদের কুণ্ডলীতে বৃহস্পতি অশুভ অবস্থানে থাকে তাদের জীবনে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। দাম্পত্য জীবনে বিবাদের পরিস্থিতি তৈরি হয় এবং কর্মজীবনে অনেক সংগ্রাম করতে হয়। সন্তানের সুখ নেই এবং স্বাস্থ্যেরও অবনতি হতে থাকে।

5/5

সমাধান

সমাধান

যাদের কুণ্ডলীতে দেবগুরু বৃহস্পতির দুর্বল বা অশুভ অবস্থা রয়েছে, তাদের বৃহস্পতিবার উপবাস করা উচিত। এই দিনে হলুদ মিষ্টি বা বেসন এবং হলুদ দিয়ে তৈরি যে কোনও জিনিস খাওয়া শুভ। জলে হলুদ মিশিয়ে স্নান করুন এবং ভগবান বিষ্ণুর পূজা করুন। বৃহস্পতিবার কলা গাছের পুজো করুন এবং হলুদ, গুড় এবং ছোলার ডাল নিবেদন করুন। বৃহস্পতিবার ছোলার ডাল, কলা এবং হলুদ মিষ্টি দান করলেও গুরুর অবস্থান মজবুত হয়।