নিজস্ব প্রতিবেদন: নলকূপের জন্য খোঁড়া হয়েছিল অন্তত তিনশো ফুট গভীর গর্ত। শুক্রবার বিকেলে খেলতে খেলতে সেই গর্তেই পড়ে যায় বছর দুয়েকের শিশু, সুজিত উইলসন। শুক্রবার রাত থেকেই ঘটনাস্থলে রয়েছেন তামিলনাড়ুর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক মন্ত্রী সি বিজয়বাস্কার। সঙ্গে রয়েছেন রাজ্যের পর্যটনমন্ত্রী এন নাগার্জন। ১০০ ফুট গভীর গর্তে অক্সিজেন পাঠানো হলেও শিশুটির কাছে জল বা খাবার এখনও পর্যন্ত পাঠানো সম্ভব হয়নি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার সুজিত ওই গর্তে পড়ে যাওয়ার ১ ঘণ্টার মধ্যেই খবর পেয়ে সেখানে উদ্ধারের জন্য পৌঁছান দমকল কর্মীরা। পরে সেখানে উদ্ধার কাজে হাত লাগায় রাজ্য ও কেন্দ্রের বিপর্যয় মোকাবিলা বাহিনী। কিন্তু এ যাবৎ শিশুটিকে উদ্ধারের একাধিক চেষ্টা ব্যর্থ হয়েছে। সময় যত গড়াচ্ছে উদ্বেগ ততই বাড়ছে। ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের কথায়, ‘শনিবার সকাল পর্যন্ত বাচ্চাটির কান্নার আওয়াজ পাওয়া যাচ্ছিল। এখন আর কোনও সাড়া-শব্দই মিলছে না।’ জানা গিয়েছে, রবিবার সকাল থেকেই  ওএনজিসি-সহ একাধিক সংস্থার আধিকারিকেরা মূল গর্ত থেকে ৩ মিটার দূরে একটি সমান্তরাল গর্ত খুঁড়ে শিশুটিকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।



আরও পড়ুন: আকাশ পথে মোদীকে বাধা, পাকিস্তানের বিরুদ্ধে আন্তর্জাতিক মহলে অভিযোগ জানাল ভারত


৩০০ জন উদ্ধারকারীর মোট ছ’টি দলে ভাগ হয়ে শিশুটিকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। উদ্ধারকারীদের অনুমান, এখন কোনও রকম সাড়া না মিললেও শিশুটি বেঁচে আছে। তবে সে জ্ঞান হারিয়েছে।


সুজিত উইলসনের উদ্ধারের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, তামিলনাড়ুর ই কে পলানিস্বামীর সঙ্গে তাঁর কথা হয়েছে। সুরক্ষিত ভাবে সুজিতকে উদ্ধারের জন্য প্রার্থণা করেছেন মোদী। যত দ্রুত সম্ভব সুজিতকে উদ্ধার করে বাবা-মার কোলে ফিরিয়ে দেওয়ার চেষ্টা চালাচ্ছেন সকলে।