জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিভিন্ন হস্টেলের খাবার নিয়ে অভিযোগের শেষ নেই। কখনও জ্যান্ত ইঁদুর, আরশোলা কিংবা মরা সাপ ভেসে বেড়ায় খাবারের মধ্যে। এবার হস্টেলের খাবার থেকে বেরোয় টিকটিকি। পুলিস জানিয়েছে, মহারাষ্ট্রের লাতুরে মেয়েদের হস্টেলে রাতের খাবার খেয়ে শুতে যায় পড়ুয়ারা। তারপরই অসুস্থ বোধ করা শুরু করে একের পর এক ছাত্রী। অবস্থার অবনতি হলে কমপক্ষে ৫০ জন পড়ুয়াকের রাতেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যেহেতু একই সঙ্গে এত পড়ুয়া অসুস্থ হয়ে পড়ে, তাই প্রাথমিক চেকআপের পরই ঘটনার তদন্তে নামা হয়। এবং অভিযোগ ওঠে, রাতের খাবারে ছিল টিকটিকি। ঘটনাটি ঘটেছে পুরানমল লাহোটি সরকারি পলিটেকনিক মহিলা হস্টেলে। ছাত্রীরা জানিয়েছে, শনিবার রাত ৯টার সময় তারা ডিনার করে যে যার ঘরে চলে যায়। 


তারপরে একে একে অসুস্থ বোধ করতে শুরু করে। এর পর কয়েক জন ছাত্রী হস্টেলে রান্না হওয়া খাবার পরখ করে তাতে টিকটিকি খুঁজে পান। স্থানীয় একটি হাসপাতালে যেখানে শিক্ষার্থীদের নিয়ে যাওয়া হয়েছিল সেখানে চিকিৎসকরা জানিয়েছেন, তাদের সবাই ভালো আছেন। কিছু ছাত্রী যারা ভালো ছিল, তাদের ছেড়ে দেওয়া হয়। অন্যদের  মনিটরিংয়ের জন্য ভর্তি হতে হয়েছিল।


আরও পড়ুন:Vande Bharat Express: বন্দে ভারতে চড়ে এবার এক রাতেই কাশ্মীর, কবে থেকে চালু, ভাড়া কত?...


উল্লেখ্য, চলতি বছরেই তেলঙ্গনার  সুলতানপুরের জওহরলাল নেহরু টেকনোলজি বিশ্ববিদ্যালয়ে খাবারের সঙ্গে চাটনি দেওয়া হয়। সেটি থেকেই পাওয়া যায় জলজ্যান্ত ইঁদুর। তারা আবার সাঁতার কেটে বেড়াচ্ছে চাটনির ভিতর।  সকালে পড়ুয়ারা ক্যান্টিনে বাদামের চাটনির বড় পাত্রে ইঁদুরকে সাঁতার কাটতে দেখে ক্ষোভে ফেটে পড়ে। সেই ভিডিয়োগুলি পড়ুয়ারা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। ফলত অনেক নেটিজেনরা পড়ুয়াদের এত নিম্নমানের খাবার দেওয়ার জন্য প্রশাসনের কাছে প্রশ্ন তোলে।


এর আগে, বিহারের বাঁকা জেলার একটি সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে হস্টেলের খাবারে মরা সাপ বেরোয়। তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করাতে হয় ১০ কলেজ পড়ুয়াদের। পড়ুয়ারা রাতের খাবারে খাওয়ার পর বিষক্রিয়ার অভিযোগ নিয়ে ভর্তি হতে হয় হাসপাতালে। ঘটনার পর হস্টেলে ক্ষোভের জন্ম দেয়। পড়ুয়ারা তীব্র প্রতিবাদ জানায়।


এই ধরণের ঘটনা বিভিন্ন হস্টেলে খুবই স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে। পড়ুয়ারা এই ঘটনার প্রতিবাদ জানালেও পরিস্থিতি এখনও বদলায়নি বললেই চলে।


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)