জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সীতাকে উদ্ধার করার সময় বাঁদরের সাহায্য করার পৌরাণিক কাহিনি আমরা মোটামুটি সবাই জানি। এবার এমন এক ঘটনা সামনে এল, যেখানে এক নাবালিকার হয়ে রুখে দাঁড়াল একদল বাঁদরই। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বাগপতে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, EY employee death | Nirmala Sitharaman : 'কাজের চাপ সামলাতে ঈশ্বরের আরাধনা করুন', EY পুনে কর্মীর মৃত্যুতে 'দাওয়াই' নির্মলার!


সারা দেশজুড়ে নারী সুরক্ষার দাবিতে পথে নেমেছে সকলে। ঠিক সেই সময় এক ৬ বছর বয়সী নাবালিকার ধর্ষণ রুখে দিয়ে আপাতত এলাকার হিরো ওই বাঁদর দল। ওই বাঁদর দলকে কুর্নিশ জানাচ্ছে সকলে। পুলিস সুত্রে জানা গিয়েছে, গত ২০ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের বাগপতের দৌলা গ্রামে  এক ব্যক্তি ওই নাবালিকাকে একটি পরিত্যক্ত বাড়িতে নিয়ে যায় লোভ দেখিয়ে। তারপর ওই নাবালিকাকে বিবস্ত্র করে এবং নাবালিকাকে যৌন হেনস্থা করার চেষ্টা করে। ওই মুহূর্তেই সেখানে হাজির হয় একদল বাঁদর সেনা। ওই বাঁদরের দল ওই ব্যক্তির উপর আক্রমণ শুরু করে। বাঁদরদের আক্রমণের সামনে পিছু হটে অভিযুক্ত। শিশুটিকে সেখানে রেখেই পালিয়ে যায় সে। পুলিস ইতিমধ্যে শিশু সুরক্ষা আইন (পসকো) এবং ভারতীয় ন্যায় সংহিতার বিভিন্ন ধারাতে ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। এবং তাঁকে খোঁজার জন্য তল্লাশি শুরু করেছে পুলিস। নাবালিকার বাবা জানিয়েছেন, আমার মেয়ে এতক্ষণ জীবিত থাকত না, যদি ওই বাঁদরের দল ঠিক সময়ে সেখানে 


পুলিস জানিয়েছে, গ্রামে বসানো সিসিটিভি ক্যামেরায় ইতিমধ্যেই অভিজুক্তকে চিহ্নিত করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে ওই অভিযুক্ত ব্যক্তি নাবালিকার হাত ধরে তাঁকে নিয়ে যাচ্ছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত অন্য গ্রামের বাসিন্দা। নাবালিকা যখন বাড়ির বাইরে খেলছিল তখনই তাকে লোভ দেখিয়ে সেখান থেকে ওই পরিত্যক্ত বাড়িতে নিয়ে যায়। স্থানীয় বাসিন্দারা জানান, প্রথমে শিশুটিকে একটি ধর্মীয় স্থানের সামনের রাস্তায় নিয়ে যায় তারপর একটি পরিত্যক্ত বাড়িতে কুকর্ম করার চেষ্টায় হাজির হয় ওই ব্যক্তি। সেখানেই সে নাবালিকাকে ধর্ষণের চেষ্টা করে। ওই নাবালিকা ওই জায়গা থেকে ছুটে বেরিয়ে আসে এবং নিজের বাবা মায়ের কাছে গিয়ে সব কথা খুলে বলে। নাবালিকা জানিয়েছে যে অভিযুক্ত তার বাবাকে মেরে ফেলার হুমকিও দিয়েছিল। এরপরেই অভিযুক্তের নামে থানায় মামলা দায়ের করে তার বাড়ির লোকজন। 


আরও পড়ুন, Supreme Court On Child Porn: ছাড় নেই, শিশু-পর্ন দেখলেই পকসো আইনে ধরুন: সুপ্রিম কোর্ট


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)