জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এখনও পর্যন্ত তিনবার ED তলব করেছে। দিল্লি আবগারি নীতি সংক্রান্ত মামলায় বারবার তলব এড়িয়ে গিয়েছেন কেজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রী বুধবারেও হাজিরা দেননি। দিল্লির আপ নেতাদের আশঙ্কা, AAP সুপ্রিমোকে গ্রেফতার করতে পারে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। সেই মতো বন্দোবস্তও করা হচ্ছে। কেজরিওয়াল গ্রেফতার হতে পারেন এই আশঙ্কায় আপের শীর্ষনেতারা ইতিমধ্যেই পার্টি অফিসে জড়ো হওয়া শুরু করেছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Sourav Ganguly: ফের বিজেপির কাছাকাছি সৌরভ? ছত্তিশড়ের মুখ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ...


দিল্লির আবগারি দুর্নীতিতে কেজরিওয়াল ইডির তরফে জারি করা তৃতীয় সমন এড়িয়ে যাওয়ার পরে পার্টির নেতা অতিশি, সৌরভ ভরদ্বাজ এবং জেসমিন শাহ এই দাবি করেন। এর আগে গত ২ নভেম্বর এবং ২১ ডিসেম্বরও ইডির তলবে সাড়া দেননি কেজরি। এর পর গত ২২ ডিসেম্বর ফের তাঁকে নোটিস পাঠানো হয়। সেই সমনও তিনি উপেক্ষা করেন। AAP সুপ্রিমো সেই সমনগুলিকেও “অবৈধ” এবং “রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত” বলে অভিহিত করেছিলেন।



বুধবার গভীর রাতে সমাজ মাধ্যমে আশঙ্কা প্রকাশ করেন দিল্লির দুই মন্ত্রী আতিশি এবং সৌরভ ভরদ্বাজ। আতিশি লেখেন, "আমরা খবর পেয়েছি, বৃহস্পতিবার সকালে অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে ইডি তল্লাশি চালাবে৷ হয়তো গ্রেপ্তারও করা হতে পারে ৷"  আবগারি দুর্নীতি মামলায় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এবং আপ সাংসদ সঞ্জয় সিংহকে আগেই গ্রেপ্তার করেছে ইডি। আরেক মন্ত্রী রাজকুমার আনন্দের বাড়িতে তল্লাশি চালানো হয়। 


ইতিমধ্যেই সকাল থেকে মুখ্যমন্ত্রীর বাসভবনের নিরাপত্তা বাড়ানো হয়েছে। বুধবারই ইডিকে কেজরিওয়াল জানিয়েছেন, ২৭ জানুয়ারির আগে তিনি এই মামলায় হাজিরা দিতে পারবেন না। কারণ, তার আগে পর্যন্ত রাজ্যসভার নির্বাচন নিয়ে তিনি ব্যস্ত থাকবেন। ইডিকে লেখা চিঠি কেজরিওয়ালের বক্তব্য, 'আমি আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক। তাই এই প্রক্রিয়ার প্রস্তুতি নিয়ে ব্যস্ত রয়েছি। এছাড়া আমি দিল্লির মুখ্যমন্ত্রী। তাই ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান নিয়েও ব্যস্ততায় রয়েছি।'



আরও পড়ুন, Gurugram: গ্যাংস্টারের গার্লফ্রেন্ডকে খুন, তারপর টেনেহিঁচড়ে BMW-তে...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)