নিজস্ব প্রতিবেদন: প্রস্তুতির জন্য সময় মিলেছে মেরেকেটে ১টা দিন। তার মধ্যেই প্রস্তুতি সেরে লোকসভায় কংগ্রেসের দলনেতা হিসাবে মুগ্ধ করলেন অধীর চৌধুরী। বুধবার লোকসভায় স্পিকার নির্বাচনের পর তাঁর ভাষণে বিরোধী বেঞ্চ তো বটেই করতালির ঝড় ওঠে ট্রেজারি বেঞ্চেও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লোকসভায় কংগ্রেসের পরিষদীয় দলনেতা হিসাবে তাঁর প্রথম ভাষণে অধীরবাবু নবনির্বাচিত স্পিকার ওম বিড়লাকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ভারতের গণতন্ত্র বহুদলীয় গণতন্ত্র। তাই আপনাকে নিরপেক্ষ থাকতে হবে। কখনও জয় শ্রী রাম, কখনও আল্লা হু আকবর, কখনও জয় কালী বলে যে নজির তৈরি করলেন সাংসদরা তা ঠিক নয়। সংসদের মর্যাদা অক্ষুণ্ণ রাখতে হবে। 


 



হিন্দি কবিতার পংতি উল্লেখ করে অধীর সাম্প্রদায়িক সম্প্রীতি বার্তা দেন। বলেন, যখন মওলানা মসজিদে রামকে দেখতে পাবেন। যখন পুরোহিত মসজিদে রহমনকে দেখতে পাবেন। যখন মানুষ মানুষের মধ্যে শুধু মানুষকে দেখতে পাবে। তখন দুনিয়া বদলে যাবে। 


নতুন স্পিকারের উদ্দেশ্যে শুভেচ্ছাবার্তায় বহরমপুরের সাংসদ বলেন, খুদাসে কেয়া মাঙ্গু, তেরে বাস্তে, সদা খুশিসে ভরে হো তেরে রাস্তে। হসি তেরে চ্যাহেরে পে রহে ইস তরাহ। খুশবু ফুলও কে সাথ রহতি হ্যায় জিস তরাহ।  


কাটমানি ফেরত চাই, তৃণমূল পঞ্চায়েত সদস্যের বাড়ি ঘেরাও করলেন তৃণমূল সমর্থকরাই


গতকালই অধীরবাবুকে লোকসভায় কংগ্রেসের পরিষদীয় দলের নেতা নির্বাচিত করে দল। পর্যাপ্ত আসন না মেলায় এবারও বিরোধী দলের মর্যাদা পায়নি কংগ্রেস। তবে সব থেকে বড় বিরোধী দলের দলনেতা হিসাবে অধীরের পদপ্রাপ্তি নিশ্চই বাঙালির জন্য আনন্দের।