নিজস্ব প্রতিবেদন: উন্নাও গণধর্ষণ-কাণ্ডে নির্যাতিতার বাবার শেষকৃত্য করা যাবে না। বুধবার এই নির্দেশ দিল এলাহাবাদ হাইকোর্ট। বিজেপির বিধায়ক কুলদীপ সেঙ্গার ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ করেছেন এক তরুণী। সোমবার পুলিস লক আপে মৃত্যু হয় নির্যাতিতার বাবার। ১২ এপ্রিল সেই মামলার শুনানি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিনই নির্যাতিতার বাড়িতে গিয়েছে বিশেষ তদন্তকারী দল। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে প্রাথমিক রিপোর্ট পাঠিয়েছে তারা। লখনৌ জোনের এডিজি বলেন, ''নিরপেক্ষ তদন্ত চলছে। আমাদের উপরে কোনও চাপ নেই। নির্যাতিতার পরিবারকে নিরাপত্তা দেওয়া হয়েছে। তাঁদের আত্মীয় থাকেন উন্নাওয়ে। সেখানেও থাকতে পারেন তাঁরা।''         


জানা গিয়েছে, ২০১৭ সালের জুন মাসে প্রথম এফআইআর দায়ের করেছিলেন ওই নির্যাতিতা। সেই এফআইআর-এ ছিল না বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারের নাম। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে অভিযোগ করেন তাঁর মা। ওই এফআইআইআরে বিজেপি বিধায়কের নাম উল্লেখ করা হয়।


বিজেপি বিধায়কের স্ত্রীর দাবি, তাঁর স্বামী নির্দোষ। নার্কো পরীক্ষা করালেই সত্য উদঘাটন হবে। প্রমাণ ছাড়াই তাঁর স্বামীকে ধর্ষকের তকমা দেওয়া হয়েছে। 


বিজেপি বিধায়ক ও তাঁর সঙ্গীদের বিরুদ্ধে গণধর্ষণের বিরুদ্ধে অভিযোগ করে লখনৌয়ে মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে আত্মহত্যার চেষ্টা করেছিলেন নির্যাতিতা ও তাঁর বাবা। নির্যাতিতার বাবাকে গ্রেফতার করে পুলিস। লকআপে সন্দেহজনকভাবে মৃত্যু হয় তাঁর।  


আরও পড়ুন- ওদের অপরাধের পর্দাফাঁস করতে অনশনে বসব: মোদী