নিজস্ব প্রতিবেদন: সব জল্পনার অবসান। মোদীর মন্ত্রিসভায় জায়গা পেতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। আর দলে তাঁর স্থলাভিষিক্ত হচ্ছে জগত্প্রকাশ নাড্ডা। যদিও সরকার বা দলীয় তরফে এই নিয়ে কোনও  ঘোষণা হয়নি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


মোদী জমানার প্রথম দফায় অমিত রাজ্যসভায় সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তবে তাঁকে এবার লোকসভাতেও প্রার্থী করা হয়। গুজরাটের গান্ধীনগর আসন থেকে লড়ে তিনি এবার সাংসদ হয়েছেন।


আরও পড়ুন: লোকসভায় জোর ধাক্কা, দলের নেতাদের টিভি বিতর্কে যোগ দেওয়া নিয়ে কড়া সিদ্ধান্ত কংগ্রেসের


প্রার্থী হিসেবে নাম ঘোষণা হওয়ার পর থেকে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে তাঁর নাম নিয়ে জল্পনা চলছে। প্রথমে আলোচনার বিষয় ছিল, মোদী ক্ষমতায় ফিরলে মোদীর মন্ত্রিসভায় ঠাঁই পাবেন অমিত শাহ।


২৩ মে’র পর সেই জল্পনা আরও জোরদার হয়েছে। অমিত শাহ কোন মন্ত্রক পাবেন, তা নিয়ে আলোচনা চলেছে চূড়ান্তভাবে। তবে বিজেপি বা সরকারি তরফে অমিত শাহর মন্ত্রিত্ব নিয়ে এখনও প্রকাশ্যে কোনও কথা বলা হয়নি।


আরও পড়ুন: অসমে ‘বিদেশি’ হিসেবে চিহ্নিত রাষ্ট্রপতি পদকপ্রাপ্ত সেনাকর্মী, পাঠানো হল বন্দিশিবিরে


তবে বৃহস্পতিবার গুজরাট বিজেপির সভাপতি জিতু ভাগানি ট্যুইট করে বিষয়টি প্রকাশ্যে নিয়ে আসেন। তিনি এদিন অমিত শাহের সঙ্গে সাক্ষাতের একটি ট্যুইট করেন জিতু। তাতে তিনি লিখছেনে যে মোদীর মন্ত্রিসভায় সামিল হওয়ার জন্য অমিত শাহর সঙ্গে শুভেচ্ছা-সাক্ষাতে গিয়েছিলেন।


নয়াদিল্লির একটি সূত্র থেকে অবশ্য অমিত শাহের মন্ত্রিত্বের বিষয়টি বুধবারই শোনা গিয়েছিল। তখন জানা গিয়েছিল অরুণ জেটলি সরে যাওয়ায় অমিত শাহকে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের দায়িত্ব দেওয়া হতে পারে।


আরও পড়ুন: মন্ত্রিসভায় একঝাঁক নতুন মুখ, দেখে নিন মন্ত্রী হওয়ার ডাক পেলেন কারা


আবারও অন্য একটি মহলের মতে, অমিত শাহকে স্বরাষ্ট্রমন্ত্রী পদে বসাতে পারেন নরেন্দ্র মোদী। কিন্তু অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী হলে রাজনাথ সিংকে কোন মন্ত্রক দেওয়া হবে, সেই প্রশ্ন উঠতে শুরু করে। যদিও এ নিয়ে কোনও উত্তর মেলেনি।


অন্যদিকে মন্ত্রিসভায় জায়গা পেলে অমিত শাহ বিজেপির সর্বভারতীয় সভাপতি পদে থাকতে পারবেন না। ফলে এবার বিজেপির সর্বভারতীয় সভাপতি কে হবেন, তা নিয়েও জল্পনা চলছিল। বিজেপির একটি সূত্রের খবর, অমিত শাহ মন্ত্রী হয়ে গেলে বিজেপির সর্বভারতীয় সভাপতি হবেন জেপি নড্ডা।