নিজস্ব প্রতিবেদন: সুপার নমিনেশন। বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর মনোনয়নকে এভাবেই ব্যাখ্যা করছে রাজনৈতিক মহল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এবার গুজরাটের গান্ধীনগর লোকসভা আসন থেকে প্রার্থী হয়েছেন অমিত শাহ। শনিবার তাঁর মনোনয়ন পেশ। কিন্তু তার আগেই গুজরাটে আয়োজন করলেন এমন এক মেগা ব়্যালির যেখানে হাজির কার্যত গোটা এনডিএ।


কে নেই সেই তালিকায়। শিবসেনার উদ্ধব ঠাকরে, শিরোমনি আকালি দলের প্রকাশ সিং বাদল, লোকজনশক্তি পার্টির রামবিলাস পাসওয়ান-সহ আরও কয়েকজন। এছাড়াও ছিলেন রাজনাথ সিং, নিতিন গড়কড়ি, পীযূষ গোয়েলের মতো বিজেপির হেভিওয়েট নেতারা।


আরও পড়ুন: নিয়ন্ত্রণ রেখায় পাক তত্পরতা দেখেই পাঞ্জাব-রাজস্থান সীমান্তে সেনা-ট্যাঙ্ক পাঠাচ্ছে ভারত


গান্ধীনগর আসন থেকে গত বেশ কয়েকবার জিতেছেন বিজেপির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য লালকৃষ্ণ আডবাণী। এবার তাঁকে ওই আসনে টিকিট দেয়নি বিজেপি। বরং সেখান থেকে লড়াই করছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি।


ফলে ওই আসন নিয়ে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশের পর থেকেই জোর আলোচনা চলছে দেশজুড়ে। তাই শনিবার গোটা দেশের নজর গান্ধীনগরে। মনোনয়নের আয়োজনেই তাই কোনও খামতি রাখেনি বিজেপি।


আরও পড়ুন: ভিভিপ্যাট স্লিপ গণনা করলে লোকসভা ভোটের ফলপ্রকাশে দেরি হবে ৫ দিন: নির্বাচন কমিশন 


সাতসকালেই আয়োজন করা হয়েছে জনসভা। ওই জনসভায় উদ্ধব ঠাকরে থেকে শুরু করে রামবিলাস পাসওয়ান সকলেই অমিত শাহের জয় ও মোদীর ক্ষমতায় ফেরা নিয়ে আত্মবিশ্বাসের কথা বলেছেন।


এদিন জনসভা শেষে চার কিলোমিটার মিছিলের আয়োজন করা হয়েছে। তার পর দুপুর একটার পর মনোনয়ন জমা দেবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।