নিজস্ব প্রতিবেদন: জওয়ান ঔরঙ্গজ়েবের হত্যাকাণ্ডে ৩ ‘সন্দেভাজন’ জওয়ানকে জিজ্ঞাসাবাদ শুরু করল সেনা। সূত্রে খবর, ৪৪ রাষ্ট্রীয় রাইফেলে যুক্ত ওই ৩ জওয়ানের বিরুদ্ধে ঔরঙ্গজ়েবের গতিবিধি সম্পর্কে তথ্য ফাঁস করার অভিযোগ উঠেছে। উল্লেখ্য, গত বছর জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা থেকে অপহরণ করে ঔরঙ্গজ়েবকে খুন করা হয়। তাঁর মাথায় এবং গলায় ক্ষতচিহ্ন মেলে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- পোস্টারে রাহুল-প্রিয়ঙ্কার সঙ্গে রবার্টও, বিতর্কে কংগ্রেস


৪৪ রাষ্ট্রীয় রাইফেলের লাইট ইনফ্যান্ট্রি ডিভিশনের রাইফেলম্যান  ছিলেন ঔরঙ্গজ়েবও। হিজ়বুল জঙ্গি সমীর টাইগারকে সেনার যে দলটি  নিকেশ করেছিল, তারই সদস্য ছিলেন ২৪ বছর বয়সী ঔরঙ্গজ়েব। পরিবারের সঙ্গে ইদ পালন করতে বাড়ি যাওয়ার পথে পুঞ্চে ঔরঙ্গজ়েবকে অপহরণ করা হয়। তাঁর ভাই অসীম বলে, “আমার দাদা (ঔরঙ্গজ়েব) বেসরকারি গাড়িতে বাড়ি ফেরার সময় অপহরণ করে জঙ্গিরা। ওই সময় ফোনে আমার সঙ্গে কথা বলছিল। আমি শুনতে পেলাম, কেউ জোর গলায় গাড়ি থামানোর নির্দেশ দিচ্ছে। কিন্তু জঙ্গিরা আমার নিরস্ত্র দাদাকে এভাবে অপহরণ করবে ভাবতে পারিনি।”


আরও পড়ুন- গান্ধীর কুশপুত্তলিকায় ‘গুলি’ করায় হিন্দু মহাসভার নেত্রীকে গ্রেফতার করল যোগীর পুলিস


ঔরঙ্গজ়েবকে দেশের তৃতীয় সর্বোচ্চ সামরিক সম্মান ‘শৌর্যচক্র’ দেওয়া হয়। তাঁর পরিবারকে সান্ত্বনা দিতে বাড়িতে যান প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন এবং সেনা প্রধান বিপিন রাওয়াত। এমনকি গত রবিবার জ্ম্মু ও কাশ্মীরের জনসভায় নরেন্দ্র মোদীর উপস্থিতে বিজেপিতে যোগ দেন ঔরঙ্গজ়েবে বাবা মহম্মদ হানিফ। তিনিও ভারতীয় সেনার কর্মী ছিলেন। উল্লেখ্য, ঔরঙ্গজ়েবের মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে শ্রীনগরের সালানি গ্রামে। তাঁর হত্যার পরই ওই গ্রামের অধিকাংশ তরুণ জম্মু পুলিসে যোগদানে অঙ্গীকার নেন।