নিজস্ব প্রতিবেদন: ঘাড়ের ওপরে শ্বাস ফেলছে বিধানসভা নির্বাচন। বিজেপি শুক্রবার রাজ্যের ১৭৭ আসনে তাদের প্রার্থী ঘোষণা করে দিয়েছে। এর মধ্যেই টিকিট বিলি নিয়ে কংগ্রেসের কাজিয়া প্রকাশ্যে চলে এল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার বিষয়টি সামনে চলে আসে। কয়েকদিন আগে টিকিট দেওয়া নিয়ে প্রবল বাকবিতন্ডা শুরু হয়ে যায় জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও দিগ্বিজয় সিংয়ের মধ্যে। ওই কথা কাটাকাটি হয় খোদ রাহুল গান্ধীর সামনেই। একটি নিউজ চ্যানেল খবরটি করতেই এনিয়ে শোরগোল পড়ে যায় সংবাদমধ্যমে। ওই প্রতিবেদন অনুযায়ী প্রার্থী ঠিক করতে তিন সদস্যের একটি কমিটি গড়ে দেন রাহুল। সেই কমিটিতে রয়েছেন অশোক গোহলট, আহমদ প্যাটেল ও বীরাপ্পা মৈলি।


আরও পড়ুন-কুকথায় ট্যাগ লাইন অনুব্রত মণ্ডল : শতাব্দী


কী নিয়ে দুই নেতার মধ্যে বিবাদ! রাজনৈতিক মহলের খবর, রাজ্যে বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন তা নিয়েই সমস্যা। তবে বেসরকারি ভাবে মুখ্যমন্ত্রীর দৌড়ে এগিয়ে রয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও কমল নাথ।


সম্প্রতি মধ্যপ্রদেশে এসেছিলেন রাহুল গান্ধী। তিনি দিল্লি ফিরে যাওয়ার পরেই নাকি দিগ্বিজয় সিং সোনিয়া গান্ধীকে একটি চিঠি লেখেন বরিষ্ট ওই নেতা। এমনকি টিকিট বিলি নিয়ে রাজ্যে একটি র্যাকেট চলছে বলেও তিনি অভিযোগ করেন। ওই চিঠিতে তিনি রাজ্যে ৫৭টি আসনের জন্য টিকিট চেয়ে বসেন। এনিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রবল সমালোচনা শুরু হয়ে যায়।


আরও পড়ুন-তিনসুকিয়ায় ৫ বাঙালির হত্যাকাণ্ডের প্রতিবাদে বনধের ডাক ১৪ সংগঠনের, স্তব্ধ জনজীবন


এদিকে, ওই চিঠি ও জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে তার বাকবিতন্ডার কথা অস্বীকার করেছেন দিগ্বিজয় সিং। তিনি টুইট করেন, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে আমার বাকবিতন্ডা ও রাহুলজির হস্তক্ষেপের কথা একেবারেই বানানো।মধ্যপ্রদেশে কংগ্রেসের সবাই একসঙ্গেই রয়েছি। সবার একটাই লক্ষ্য-বিজেপিকে হারানো।