নিজস্ব প্রতিবেদন: গত ১৫ জুন ভারত-চিন রক্তক্ষয়ী সংঘর্ষের পর আজ লাদাখে গিয়ে সুর চড়ালেন প্রধানমন্ত্রী। লাদাখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ বলেন, "দুর্বল কখনওই শান্তি প্রতিষ্ঠা করতে পারে না। সাহসীরা করে।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সেনাদের উজ্জীবিত করে নমো আরও বলেন, "শত্রুপক্ষ আপনাদের আগুন ও ক্রোধ দেখেছে।"  সংঘর্ষের পর এই প্রথম এত কঠোর বার্তায় মুখ খুললেন নমো। চিনের নাম না করে এদিন আগ্রাসনের বিরুদ্ধে তোপ দেগেছেন প্রধানমন্ত্রী। বলেন, "সম্প্রসারণবাদের দিন শেষ হয়েছে, এটা উন্নতির সময়। ইতিহাস সাক্ষী আছে। প্রত্যেকবার হয় সম্প্রসারণবাদীরা হেরেছে, না হলে পিঁছু হঠতে বাধ্য হয়েছে।" 


সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা করে এদিন প্রধানমন্ত্রী বলেন, "প্রত্যেক ভারতবাসী বিশ্বাস করে আপনারা দেশকে নিরাপদ ও আরও শক্তিশালী বানাচ্ছেন। আপনাদের সাহস এই স্থানের উচ্চতার থেকেও উঁচু। আপনাদের হাত এই পাহাড়ের থেকেও শক্তিশালী। আপনাদের প্রত্যয়, সংকল্প এই পর্বতগুলির মতোই অটল।"


এদিন প্রধানমন্ত্রী লাদাখে পৌঁছতেই "ভারত মাতা কি জয়"ও "বন্দে মাতরম" রব ওঠে। লাদাখ পৌঁছে প্রথমেই জওয়ানদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। তারপর আইটিবিপি জওয়ানদের সঙ্গে তাঁবুতে বসে কথা বলেন নমো। এছাড়া ১৫ জুন সংঘর্ষে জখম হয়ে যেসব জওয়ান এখনও হাসপাতালে চিকিৎসাধীন, এদিন তাঁদের সঙ্গেও দেখা করেন মোদী।


আরও পড়ুন, ভারত-চিন উত্তেজনার মাঝে আচমকা লেহ-তে হাজির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী