নিজস্ব প্রতিবেদন: ধর্ষণ আইনের চোখে চরম শাস্তিস্বরূপ। ধর্ষণের চেষ্টাও কম কিছু নয়। বিহারে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে আজব শাস্তি দিল আদালত। ঘটনাটি ঘটেছে বিহারের মধুবনীতে। অভিযুক্তকে শাস্তি দিতে বেনজির উপায় বাতলাল আদালত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ধর্ষণের চেষ্টার অভিযোগে ওই ব্যক্তিকে জামিন দিলেও শাস্তি বাবদ আগামী ছ'মাস গ্রামের সমস্ত মহিলার কাপড় কাচার নির্দেশ দিয়েছে আদালত। ঝঞ্জারপুর আদালতের এডিজে অবিনাশ কুমার অভিযুক্ত লালন কুমার সাফিকে জামিন দিয়েছেন এই মর্মে যে আগামী ৬ মাস বিনা পয়সায় গ্রামের সব মহিলাদের কাপড় কেচে দিতে হবে লালনকে। 


আরও পড়ুন, UP Election 2022: Nishad Party এবং Apna Dal-এর সাথে জোট করে লড়বে BJP


ধর্ষণের চেষ্টার অভিযোগে অভিযুক্ত, ২০ বছর বয়সি লালনকে এপ্রিল মাসে হেফাজতে নেওয়া হয়েছিল। তিনি পেশায় ধোপা। তাঁর আইনজীবীরা এই মামলায় পাল্টা যুক্তি দেখিয়ে বলেন যে অভিযুক্তের বয়স মাত্র ২০। ধর্ষণের চেষ্টার অভিযোগে তাঁকে ক্ষমা করে দেওয়া উচিত। আইনজীবীরা আরও বলেন, অভিযুক্ত ব্যক্তি পেশাগতভাবে সমাজসেবা করতে ইচ্ছুক। মঙ্গলবার আদালত তাঁকে জামিন দেন। তবে পেশার খাতিরেই এই শাস্তিও বহাল থাকে এর জন্য। 


তবে ১০ হাজারের দুটি বন্ডে জামিন মঞ্জুর করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে চার্জশিট ফাইল করে পুলিস তদন্ত প্রক্রিয়াও শেষ করেছে ইতিমধ্যে। আদালতের তরফে বলা হয়েছে ছ'মাস শাস্তিভোগের পর অভিযুক্তকে গ্রামের পঞ্চায়েত বা সরকারি কার্যালয় থেকে সফল কাজের শংসাপত্র নিয়ে তা আদালতে জমা করতে হবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)