UP Election 2022: Nishad Party এবং Apna Dal-এর সাথে জোট করে লড়বে BJP

বর্তমানে উত্তর প্রদেশ বিধানসভায়  Nishad Party-র ১ জন বিধায়ক রয়েছেন। এছাড়াও সন্ত কবির নগর থেকে সঞ্জয় নিষাদের (Sanjay Nishad) পুত্র প্রবীণ (Praveen) সাংসদ।

Updated By: Sep 24, 2021, 02:40 PM IST
UP Election 2022: Nishad Party এবং Apna Dal-এর সাথে জোট করে লড়বে BJP

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার BJP জানিয়েছে উত্তর প্রদেশের আগামী বিধানসভা নির্বাচনে তারা Nishad Party এবং Apna Dal-এর সাথে জোট করে লড়াই করবে। লখনৌ থেকে BJP নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান (Dharmendra Pradhan) জানিয়েছেন কোন দোল কোন আসনে লড়বে সেই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। 

আরোও পড়ুন: Rohini court shootout: দিল্লির রোহিনী কোর্টে শুটআউট, মৃত্য়ু কুখ্যাত গ্যাংস্টার গোগির

যদিও শুক্রবার সকালে, Nishad Party-র প্রধান সঞ্জয় কুমার (Sanjay Kumar) তাঁর দলের সঙ্গে BJP-র জোটের খবর অস্বীকার করেন। সঞ্জয় কুমার (Sanjay Kumar) সাংবাদিকদের বলেন, "জোট হবে না। আমাদের প্রার্থীরা Nishad Party-র প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে"। উত্তর প্রদেশের BJP প্রধান স্বতন্ত্র দেব সিং (Swatantra Dev Singh) বলেছেন, "বিজেপি ২০২২ সালের বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Norendra Modi) নেতৃত্বে Nishad Party-র সঙ্গে জোটবদ্ধভাবে প্রতিদ্বন্দ্বিতা করবে"। ধর্মেন্দ্র প্রধান  (Dharmendra Pradhan) আরও জানান, Apna Dal-এর সাথেও তারা জোট করছেন। 

বর্তমানে উত্তর প্রদেশ বিধানসভায়  Nishad Party-র ১ জন বিধায়ক রয়েছেন। এছাড়াও সন্ত কবির নগর থেকে সঞ্জয় নিষাদের (Sanjay Nishad) পুত্র প্রবীণ (Praveen) সাংসদ। এর আগে সঞ্জয় (Sanjay) ক্ষুব্ধ হন সাম্প্রতিক রদবদলে তার পুত্র প্রবীনকে (Praveen) কেন্দ্রীয় মন্ত্রিসভার অন্তর্ভুক্ত না করার জন্য। ধর্মেন্দ্র প্রধান (Dharmendra Pradhan) কৃষকদের আয় দ্বিগুণ করার জন্য মোদী সরকারের প্রতিশ্রুতির কথা আবার মনে করিয়ে দেন। তিনি বলেন MSP-তে কৃষি পণ্য ক্রয়, জৈব চাষের প্রসার এবং কৃষি বিপণন পরিকাঠামোতে ১ লক্ষ কোটি টাকা খরচ করার মত বিভিন্ন বিষয়ের জন্য, বিজেপির কৃষকদের, বিশেষ করে ছোট কৃষকদের আশীর্বাদ পেয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.